তামিম ইকবাল দলে ফিরছেন

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সিরিজ খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে বাবর আজমবাহিনী।

টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। পরের দিনই দ্বিতীয় ম্যাচ এবং ২২ নভেম্বর হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। এরপর তিন দিন বিশ্রামের পর ২৬ নভেম্বর শুরু হবে টেস্ট ম্যাচ। ডিসেম্বরের ৪ তারিখে হবে দ্বিতীয় টেস্ট ম্যাচটি।

এই সিরিজের টি-টোয়েন্টিতে খেলবে না তামিম ইকবাল। তবে টেস্ট ম্যাচ দিয়ে জাতীয় দলে পুনরায় ফিরতে পারেন তিনি। ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না তামিম।

দীর্ঘদিন থেকে টি-টোয়েন্টি দলে না থাকার কারণে বিশ্বকাপ থেকে নিজেদের নাম সরিয়ে নেন দেশসেরা এই ওপেনার। ইনজুরি থেকে সুস্থ হয়ে খেলতে যান নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে। সেখানে আবার চোট পেয়ে দেশে ফেরেন তিনি।

ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে তামিম বলেন, ‘আমি ডাক্তারদের সঙ্গে দেখা করেছি, তারা আমায় আগামী ৭ নভেম্বর থেকে স্পিনের বিরুদ্ধে ব্যাটিং করার পরামর্শ দিয়েছেন। আমি তাই এনসিএল খেলার পরিকল্পনাও করেছি।’

আগামী ১৪ নভেম্বর চলমান জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম পর্বের খেলা শুরু হবে। এক সপ্তাহ ব্যাটিং প্র্যাকটিস করে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার প্রস্তুতি হিসেবেই এনসিএলে খেলতে চাচ্ছেন তামিম। ২৬ তারিখ চট্টগ্রামে হতে যাওয়া প্রথম টেস্টের দলে ওয়ানডে দলের অধিনায়ককে দেখা যেতে পারে।

মন্তব্য

মন্তব্য