পানিতে ডুবে যাচ্ছে ৪৭ বছরের শ্রী শ্রী দুর্গা পূজার মন্দির দেখার কেউ নাই।

মুজাহিদ সরকারঃ
 রাজধানী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৮নং ওয়ার্ড আওতাধীন শ্যামপুর রেলস্টেশনের পাশে সনাতন ধর্মাবলম্বীদের এক মাত্র ধর্ম চর্চার স্থান শ্রী শ্রী দুর্গা মন্দির। ১৯৭৪ সালের পর থেকে এখানে শতাধিক পরিবার মিলে এই ধর্ম চর্চার কেন্দ্র তৈরি করেন। প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর বিশাল আকারে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গা পূজা আয়োজন করা হয়।
আসন্ন দুর্গা পূজা ১১ অক্টোবর এই লক্ষ্যে রঙ্গিন সাজে সজ্জিত করা হচ্ছিল শ্রী শ্রী দুর্গা পূজার মন্দির। কিন্তু গত কিছুদিনের বৃষ্টিতে সব কিছু শেষ হয়ে গেছে। মন্দির কমিটির সভাপতি সত্য নারায়ণ রায় জানান দীর্ঘদিন ধরে এই মন্দিরে বিশাল সাজে দুর্গা পূজা করা হয়। এবার আমাদের আশা পানি ডেলে দিলো। তিনি আরও বলেন এর জন্য দায়ি চায়না রেলওয়ে প্রজেক্ট। প্রোজেক্ট এর কাজের জন্য পানির ডেন গুলো বালি দিয়ে বন্ধ করা হয়েছে যার জন্য এই পানি গুলো আটক হয়ে আমাদের ক্ষতিগ্রস্ত হয়েছে।
এই বিষয়ে ঐখানে কর্মরত চায়না প্রোজেক্ট লোকের সাথে কথা বললে উনারা জানান ইন্জিনিয়ার স্যার ছাড়া কিছুই বলতে পারবো না।
স্থানীয় বাসিন্দারা জানান এই ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলর এবং এমপি সাহেবের লোকের সাথে কথা বললেও কোনো কিছু করছে না তারা। আমরা কেমন করে দুর্গা পূজা করবো বলেন।
এই বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৮নং ওয়ার্ড কাউন্সিলর জনাব শফিকুর রহমান এর সাথে মোটু ফোনে যোগাযোগ করেও পাওয়া যায় নি।
সনাতন ধর্মাবলম্বী স্থানীয়দের প্রানের দাবী যত দ্রুত সম্ভব এই পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দুর্গা পূজা করার সুযোগ করে দেবার।

মন্তব্য

মন্তব্য