স্পেনে দেশীয় ঐতিহ্যে প্রবাসীদের আনন্দ উৎসব উদযাপন

-কবির আল মাহমুদ, স্পেন :
স্পেনের রাজধানী মাদ্রিদে ব্যতিক্রমী এক আনন্দ সভা ও নৈশভোজ করেছেন তরুণ ব্যাবসায়ী হাসান আল মামুন। রবিবার (২৯ আগস্ট) স্থানীয় রাজপুত রেস্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়।

বাংলাদেশি ঐতিহ্য অনুযায়ী সন্তান জন্মগ্রহণ করলে আত্মীয়-স্বজন এবং পরিবারের সাথে আনন্দ উপভোগ করার জন্য পরিবারের সকলকে আমন্ত্রণ করে খাওয়ানো হয় ঠিক তেমনি ১ আগস্ট তরুণ ব্যাবসায়ী হাসান আল মামুন ও জান্নাতুন নুর দম্পতির প্রথম সন্তান আব্দুল্লাহ আল মাসাবীহ জন্মগ্রহণ করে। সন্তানের জন্মকে কেন্দ্র করে এ আনন্দ সভা ও নৈশভোজের আয়োজন করেন ব্যাবসায়ী এ নেতা।

উক্ত নৈশভোজটি প্রবাসীদের একটি আনন্দ মেলায় পরিণত হয় সবাই খোশগল্প এবং আনন্দ আড্ডায় এক অনন্য আনন্দ অনুভূতি মূলক পরিবেশের সৃষ্টি হয় যা রক্তের বন্ধন থেকে দূরে থাকা প্রবাসীদের জন্য এক অন্য রকম পাওয়া।

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উক্ত দম্পতির নিমন্ত্রনেই সাড়া প্রদান করেন। হাসান আল মামুনের ভাতৃদ্বয় ব্যাবসায়ী নিজাম উদ্দিন ও তরিকুল ইসলাম রুমনের তত্ত্বাবধানে আয়োজিত এই আনন্দ সভা ও নৈশভোজে স্পেনে বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল আমিন মিয়া,সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর,কমিউনিটি নেতা নুর হোসেন পাটোয়ারী, স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনু, স্পেন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম, সহ সভাপতি একরামুজ্জামান কিরণ, সাধারণ সম্পাদক মোঃ রিজভী আলম, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রাহমান নাসিম, সাধারণ সম্পাদক টিটন বিশ্বাস, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক এম এইচ মাসুদুর রহমান, ব্যাবসায়ী আব্দুল আওয়াল খান,আব্দুর রহিম, খলিল খান,সিরাতুল মুস্তাকিম, ইকবাল হোসেন, সোহেল মুন্সি,মাহবুব, মোঃ পলাশ মিয়া,আরিফুল ইসলামসহ আরও অনেকে। এ ছাড়া আনন্দ সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিকসহ কমিউনিটির বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতারা।

আয়োজক হাসান আল মামুন ও জান্নাতুন নুর দম্পতি তাদের নবজাতক শিশু আব্দুল্লাহ আল মাসাবীহর প্রতি শুভকামনা জানাতে আসা এবং একটি সুন্দর আনন্দ আয়োজনে রূপান্তর করার জন্য মাদ্রিদে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের জন্য নৈশভোজের আয়োজন করা হয়।

মন্তব্য

মন্তব্য