অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয় টাইগাররা

দিন প্রতিদিন ডেস্ক:

মিরপুর শেরেবাংলায় ফের ‘বাঘের গর্জন’ শুনল বিশ্ব। টি-টোয়েন্টি ফরম্যাটে অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো হারাল টাইগাররা।

১৩১ রানে কম পুঁজি নিয়েও ২৩ রানের জয় পেল টিম বাংলাদেশ। এ জয়ে বাংলাদেশের উচ্ছ্বাসটা একটু বেশিই হতে পারে।

কারণ অসিদের করোনা প্রটোকল মানতে মানতে নাজেহাল অবস্থা বাংলাদেশের। তাদের কোয়ারেন্টিন ইস্যুতে সিরিজে অংশ নিতে পারেননি মুশফিকুর রহিম ও লিটন দাস।

ইনজুরির কারণে অনুপস্থিত ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। এ তিন তারকা ছাড়াই দুর্দান্ত জয় পেল বাংলাদেশ। তাও আবার দুটি রেকর্ড গড়ে। নিজেদের সর্বনিম্ম টার্গেট দিয়ে জয় ও অস্ট্রেলিয়াকে তাদের সর্বনিম্ম টার্গেটে পরাজয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩২ রানের লক্ষ্য ডিফেন্ড করতে নেমে ম্যাচের প্রথম বল বাংলাদেশি বোলারদের আক্রমণাত্মক বোলিংয়ে এ জয় এসেছে বলে মনে করেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

ম্যাচ শেষে জয়ের প্রতিক্রিয়া জানাতে মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা দলগতভাবে আলোচনা করেছি যে আমাদের বোর্ডে ১০ রান কম ছিল। তাই ভালো ফিল্ডিং করা দরকার ছিল। এটা দারুণ ব্যাপার যে মাঠে সবার মাঝে জয়ের ক্ষুধা ছিল। বোলাররা দারুণভাবে তাদের পরিকল্পনা বাস্তবায়ন করেছে। প্রথম বল থেকেই যে আক্রমণাত্মক মনোভাবের দরকার ছিল সেটা আমরা দেখাতে পেরেছি।’

এমন ঐতিহাসিক জয়েও দম্ভ করার সুযোগ নেই বলে জানালেন মাহমুদউল্লাহ। বললেন, ‘এই জয়ের পরও আমরা মাটিতে পা রাখছি। এই ম্যাচে জয় পেয়েছি। এটা শেষ। এখন সময় পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুত হওয়া। আর প্রথম বল থেকেই আমরা প্রাধান্য বিস্তারের চেষ্টা করব। আমাদের মাটিতেই পা রাখতে হবে।’

মন্তব্য

মন্তব্য