প্রখ্যাত ফটো সাংবাদিক লুৎফর রহমান বীনু’র মৃত্যুতে বিএফইউজে ও ডিইউজে’র শোক

আফিফা নৌশিন, বিশেষ প্রতিবেদক:

প্রখ্যাত ফটোসাংবাদিক, ঢাকা সাংবাদিক ইউনিয়ন -ডিইউজে’র সিনিয়র সদস্য লুৎফর রহমান বীনুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম।
শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, লুৎফর রহমান বীনু ছিলেন পেশাদার ফটো সাংবাদিকতার এক উজ্জ্বল নাম। তিনি দৈনিক ইনকিলাব ও দৈনিক সংবাদসহ বিভিন্ন সংবাদপত্রে ফটো সাংবাদিক হিসেবে কাজ করেছেন। গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে তিনি নিজের দক্ষতা ও যোগ্যতা পালনে সমর্থ হয়েছিলেন। তিনি ছিলেন একজন ভাল মনের মানুষ। তার অকাল মৃত্যুতে আমারা শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর বেদনা জানাচ্ছি।
লুৎফর রহমান বীনু জাতীয় প্রেসক্লাব ও বাংলাদেশ ফটো জার্ণালিস্ট এসোশিয়েশনের সিনিয়র সদস্য ছিলেন। এছাড়া তিনি বিএফইউজে’র কাউন্সিলরও ছিলেন। তিনি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ব্যাক্তিগত ফটোসাংবাদিক হিসেবে কৃতিত্বের সাক্ষর রেখেছেন। ছোটদের দেশনেত্রী নামে তার একটি বইও রয়েছে। তার এই বইয়ে বিভিন্ন কর্মকান্ডের আলোকচিত্রের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কর্মময় জীবন তুলে ধরা হয়েছে।
উল্লেখ্য, লুৎফর রহমান বীনু খিলগাঁও সি-ব্লকের নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ্য হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে আজ সোমবার (২৬ জুলাই) বেলা ১২টার দিকে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি ইলাইহি রাজিঊন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মন্তব্য

মন্তব্য