দৈনিক মাতৃজগত ও চাপাই সংবাদ পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

দৈনিক মাতৃজগত ও চাপাই সংবাদ পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ। আমি এডভোকেট মো: আব্দুল হাদি, পিতা-মৃত আব্দুল মতিন, গ্রাম-নয়া দিয়াড়ী, থানা গোমস্তাপুর, জেলা চাপাইনবাবগঞ্জ। এই মর্মে ভিন্নমত প্রকাশ করছি যে, গত ২৮ জুন ২০২১ দৈনিক মাতৃজগত ও চাপাই সংবাদ পত্রিকায় ” চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলাধীন নয়া দিয়াড়ীর প্রভাবশালী ব্যাক্তি দ্বারা নাচোল ফতেপুরে এক বিধবা নারী নির্যাতিত” শীর্ষক শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি সম্পূর্ণ ভিত্তিহীন, মনগড়া ও উদ্দেশ্যপ্রণোদীত বটে।

উক্ত সংবাদে আমাকে ও আমার পরিবারকে জড়িয়ে মনগড়া কল্পকাহিনীতে ভরপুর সংবাদ প্রকাশ করে আমাকে ও আমার পরিবারকে সংশ্লিষ্ট প্রতিবেদক ও তার তথ্যদাতা মানহানী ঘটিয়েছে। উক্ত সংবাদের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রকৃত ঘটনা হচ্ছে-জমির প্রকৃত মালিক হলো মৃত আব্দুস সুবহান ও তার ওয়ারিশগণ দীর্ঘ ৮০ বছর যাবত ভোগদখল করে আসছে এবং আছেও। ভোগদখলীয় সম্পত্তিতে বর্গাচাষীরা তাদের ১০/১২জন লোক দিয়ে চাষবাস করছিল। সেই সময়ে তাদের দলবল নিয়ে হামলা করে। সাজেদা বেগম তার দলবল নিয়ে বর্গাচাষীদের উপর আক্রমন করে চাষাবাদের সময় বাধা সৃষ্টি করে এবং তাদের জমি ছেড়ে চলে যেতে বলে।

আমার দাদা আব্দুস সুবহান গত ১৫/১০/১৯৪৩ ইং তারিখে ৩৯,৩১ নং দলিল অনুবলে প্রাপ্তি ভোগ দখলি থাকিয়া আমিসহ আমার দাদার সকল ওয়ারেশগণ ওয়ারেশ সূত্রে দীর্ঘ ৮০ বছরের উর্ধ্বে তফসীল বর্ণিত সম্পত্তি ভোগ দখলীয় সম্পত্তি হইতেছে।

ভোগ দখলীয় সম্পত্তিতে গোমস্তাপুরের ভাইস চেয়ারম্যান মাহাফুজা খাতুনের নেতৃত্বে তাহার মাতা মোসা: সফেদা দিগর নালিশী তফসীল বর্ণিত জমির দখলের হুমকি দিলে আমি চাপাইনবাবগঞ্জ বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ ধারা মতে ৩০,পি/২১ নং মামলা আনয়ন করিলে বিজ্ঞ আদালত নিম্ন বর্ণিত সম্পত্তির উপর সফেদা দিগর প্রতিপক্ষ গণকে প্রবেশ করা হইতে বিরত রাখার জন্য আদেশ প্রদান করেন। এবং উক্ত আদেশ প্রতিপক্ষের প্রতি জারি হইয়া এবং উক্ত মামলা বিচারাধীন আছে।

মহিলা ভাইস চেয়ারম্যানের ক্ষমতার অপব্যবহার করে ও দলীয় প্রভাব খাটিয়ে দাঙ্গা-হাঙ্গামার নাটক সাজিয়ে আমাকে ও আমার পরিবারের অন্যান্য প্রবীণ সদস্যদের মানহানী ঘটিয়েছে ও মিথ্যা মামলা সৃষ্টি করিয়া উক্ত সম্পত্তি জবর দখলের পায়তারা করিতেছে।

সংশ্লিষ্ট প্রতিবেদক উক্ত সংবাদটি যাচাই বাছাই না করে মনগড়া সংবাদ সাজিয়ে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে; যা আদৌ সত্য নয়। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মন্তব্য

মন্তব্য