কুড়িগ্রামে বেড়েই চলেছে সংক্রমণ, শনাক্তের হার ৪২ শতাংশ

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি।।কুড়িগ্রামে করোনা সংক্রমণের মাত্রা দিনদিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় জেলার ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
এর মধ্যে ভুরুঙ্গামারীতে ১২ জন, নাগেশ্বরীতে ছয় জন, ফুলবাড়ীতে চার জন এবং কুড়িগ্রাম সদর উপজেলায় ১৫ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এতে করে শনাক্তের হার পৌঁছে গেছে ৪২ দশমিক ৫২ শতাংশে।
কুড়িগ্রামে করোনার সংক্রমণ ঠেকাতে পৌরসভার তিনটি ওর্য়াডে দেয়া চলমান বিশেষ বিধিনিষেধের পাশাপাশি নতুন করে বাকি ওর্য়াডগুলোতেও কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। যা আগামী ১৯ জুন বিকেল থেকে কার্যকর হবে।
জেলা সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, এখন পর্যন্ত জেলায় ৮ হাজার ৬৭৬ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ জনের। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ছয় জন, বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২৪১ জন। জুন মাসে জেলায় ৫৩৪টি নমুনা পরীক্ষা করে ১৮৫ জন পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে পৌরসভা এলাকায় পজিটিভ ১২১ জন। মারা গেছেন তিন জন।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শহিদুল্ল্যাহ বলেন, নবনির্মিত আট তলা ভবনের ষষ্ঠ ও সপ্তম তলায় ৫০ শয্যার করোনা ডেডিকেটেড ওয়ার্ড স্থাপন করা হয়েছে। এখানে হাইফ্লো অক্সিজেন প্লান্ট এবং হাইফ্লো ন্যাজাল ক্যানুলা রয়েছে। ফলে করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে আপাতত কোনো সমস্যা নেই। এছাড়া এখানে আইসিইউ স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে।

মন্তব্য

মন্তব্য