মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ, তিতাসে মানববন্ধন

বিশেষ প্রতিবেদক:
কুমিল্লা জেলা তিতাস উপজেলা উত্তর বলরামপুর গ্রামে অসামাজিক কার্যকলাপে প্রতিবাদ করায় আব্দুল হান্নানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। এই নিয়ে এলাকাবাসী মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি ও অভিযোগকারির দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেন।
গত ১৬ এপ্রিল ২০২১ শুক্রবার সকালে কুমিল্লা জেলা তিতাস উপজেলা উত্তর বলরামপুর গ্রামে মানববন্ধন করে। মানববন্ধনে উপস্থিত ছিলেন নারী, পুরুষ স্থানীয় এলাকাবাসী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
আব্দুল হান্নান বলেন,“ তার পাশের বাড়ির হোসনেয়ারা দীর্ঘদিন যাবত অসামাজিক কার্যকলাপ করে আসছে এ ব্যপারে বেশ কয়েকবার বিচার শালিশ করা হয়েছে। হোসনেয়ারা অসামাজিক কাজ করবেনা বলে এলাকা বাশির কাছে ক্ষমা চায় এবং হোসনেয়ারার পরিবারের সদস্যগন লিখিত দেয়।”
গত নয় দিন আগে এলাকাবাসী হোসনেয়ারাকে অসামাজিক কাজ করা অবস্থায় হাতেনাতে ধরে ফেলে। পরে ডাক চিৎকার শোনে আব্দুল হান্নান ঘর থেকে বের হয়ে হোসনেয়ারাকে তার অসামাজিক কর্যকলাপ বন্ধের প্রতিবাদ করলে হোসনেয়ারা উলটো আব্দুল হান্নানকে ভয়ভীতি মিথ্যা মামলার হুমকি প্রদর্শন করেন।
হোসনেয়ারার মেয়ে ঘটনার তিন দিন পর সামাজিক যোগাযোগের মাধ্যমে বিভিন্ন রকমের অপপ্রচার করে এবং বলে যে, এলাকাবাসী আব্দুল হান্নানের নেত্রিত্বে এক হয়ে তার মায়ের উপরে অত্যাচার করে। এবং উত্তর বলরামপুর ইউনিয়নের চেয়ারম্যান নুর নবীকে আব্দুল হান্নান ও এলাকাবাসী হাত করে ফেলে।
আব্দুল হান্নান আরো বলে যে উল্লিখিত বিষয়ে এলাকাবাসী চেয়ারম্যানকে বিষয়টি অবগত করলে চেয়ারম্যান বিষয়টি তিতাস উপজেলার ইউএনও এবং থানার অফিসার ইনচার্জকে জানায়।
আব্দুল হান্নানের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে চাইলে এলাকাবাসী এক হয়ে হোসনেয়ারাকে গণ স্বাক্ষরের মাধ্যমে অসামাজিক কাজের জন্য এলাকা থেকে বিতাড়িত করতে স্বাক্ষর প্রদান করেন ।

মন্তব্য

মন্তব্য