খুবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের মশাল মিছিল

শাইখ আলিমুজ্জামান, খুলনা প্রতিনিধি:আজ বুধবার সন্ধ্যা সোয়া ৭টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষককে স্বপদে পুনর্বহালের দাবিতে মশাল মিছিল করেছে খুবি শিক্ষার্থীরা।এ সময় শিক্ষার্থীরা অত্র বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। শিক্ষার্থীরা এসময় বলেন, উচ্চ আদালত এ মামলা নিষ্পতি না হওয়া পর্যন্ত সিন্ডিকেট সভার সিদ্ধান্ত স্থগিত রেখে তিন শিক্ষককে চাকরিতে বহাল রাখার আদেশ দিয়েছিলেন। কিন্তু ফেব্রুয়ারি মাসে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের প্রাপ্য বেতন পরিশোধে অস্বীকৃতি জানান।
উল্লেখ্য যে,ছাত্র আন্দোলনে উস্কানি, অসদাচরণ, প্রশাসনবিরোধী কার্যক্রমসহ নানা অভিযোগে চাকরীচ্যুত করা হয় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষককে। মশাল মিছিলে শিক্ষার্থীরা জানান,তিনজন শিক্ষককে স্বপদে পুনর্বহালের দাবিতে আমাদের প্রতিবাদের ২৫ তম দিনে আমরা মশাল মিছিলে শামিল হয়েছি।মহামান্য হাইকোর্ট যে রায় দিয়েছে সেটার বিপক্ষে গিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন সে রায়কে অমান্য করেছে এবং আমাদের এই তিন শিক্ষকের বেতন আটকে দিয়েছে।ইমামুল ইসলাম সোহান বলেন, জনগণের টাকা নষ্ট করে উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার দুঃসাহস দেখাবেন না। শিক্ষার্থীদের দুর্বল ভাববেন না। এর আগে ৯ দিন অনশন করেছি। দাবি আদায়ের জন্য প্রয়োজনে জীবন দেব। আমাদের শিক্ষকদের বহিষ্কারাদেশ প্রত্যাহার না হওয়া পর্যন্ত এ প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকবে। আরেক শিক্ষার্থী মোবারক হোসেন নোমান বলেন, আমরা আজ অন্যায় এর বিরুদ্ধে আলোর মিছিল নিয়ে দাড়িয়েছি। কিছুতেই আমরা এই বিশ্ববিদ্যালয়ে অন্যায় প্রতিষ্ঠিত হতে দেবো না।
এরপর শিক্ষার্থীরা শ্লোগান ও আলোর মিছিলের মাধ্যমে প্রশাসনের স্বৈরাচারীতা প্রতিহত করার ঘোষণা দিয়ে সমবেত সঙ্গীত এর মধ্যে দিয়ে পুনরায় হাদী চত্বরে এসে এ মিছিল শেষ করেন।

মন্তব্য

মন্তব্য