ফুলবাড়ীতে স্ত্রীর মামলায় প্রধান শিক্ষক স্বামী আটক

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি ।।
কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্ত্রীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার উপজেলার চত্তর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
আটককৃত প্রধান শিক্ষকের নাম মো. খালেকুজ্জামান ডিউক (৫২)। তিনি উপজেলার আছিয়ার বাজার এলাকার মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে এবং রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ওই প্রধান শিক্ষকের স্ত্রী লালমনিরহাট জেলার নয়ারহাট এলাকার জাকির হোসেনের মেয়ে জান্নাতুল ফেরদৌস মুক্তা।
মামলার বাদী মুক্তা বলেন, ২০০২ সালের এপ্রিল মাসে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের এক মেয়ে ও এক ছেলে রয়েছে। সংসার জীবনে প্রায় সময় স্বামী যৌতুকের জন্য তাকে অমানুষিক নির্যাতন করতো। বাধ্য হয়ে তিনি তৎকালীন শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। কিন্তু তাতে নির্যাতনের মাত্রা আরও বেড়ে গেলে সন্তানদের নিয়ে বাবার বাড়ি চলে যান।
এক পর্যায়ে ১৯ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে লালমনিরহাট জজ আদালতে নিজে বাদী হয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(ক)/৩০ ধারায় স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলার ওয়ারেন্টমূলে রোববার ফুলবাড়ী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার হৃদয়কৃষ্ণ বর্মণ জানান, বিষয়টি শুনেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে ফুলবাড়ী থানার ডিউটি অফিসার এএসআই আনসার আলী ওই প্রধান শিক্ষককে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার সকালে গ্রেপ্তারকৃত আসামিকে কুড়িগ্রাম জেল হাজতে পেরণ করা হবে।

মন্তব্য

মন্তব্য