ব্যতিক্রমী সুরক্ষা ব্যবস্থায় সন্দ্বীপ পৌরসভায় প্রধানমন্ত্রীর  ত্রান বিতরন

চট্টগ্রাম জেলা ব্যুরো //
ব্যতিক্রমধর্মী সামাজিক সুরক্ষার ব্যবস্থা করে প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের ত্রান বিতরন করেছে সন্দ্বীপ পৌরসভার জননন্দিত মেয়র জাফর উল্যা টিটু।আজ পৌরসভার মোট ৮০০ পরিবারের মাঝে এ ত্রান বিতরন করেছেন তিনি।এর আগে কয়েকধাপে ত্রান বিতরন সহ করোনা প্রতিরোধে  তিনি সন্দ্বীপ পৌরসভার প্রতিটি ওয়ার্ডের বাজারে জীবানু নাশক স্প্রে করন, ফেস্টুন লাগানো, হাতধোয়ার জন্য পানির ড্রাম স্থাপন, মাইকিং ও দ্রব্যমুল্যের উর্ধ গতিতে বাজার মনিটরিং এর ব্যবস্থা করেছেন।
আজ ত্রান বিতরনের সময় সরেজমিনে গিয়ে দেখা যায় পৌরসভার মেইন গেইটে আগত ত্রান গ্রহনেচ্ছুদের জন্য রয়েছে সুন্দর হাত ধোয়ার ব্যবস্থা। এরপর বাঁশের চাঁটায় দিয়ে তিনফুট দুরত্ব রেখে নির্মান করা হয়েছে সুন্দর লাইনে দাঁড়ানোর ব্যবস্থা যা একটি নতুন ধারনার সুন্দর বহিঃপ্রকাশ।যার কারনে ত্রান প্রদান কার্যক্রম ছিলো অত্যান্ত সু-শৃঙ্খল। ত্রান বিতরনের সময় কাউন্সিলর শাহাদাৎ বিল্লাহ খাঁন মহসিন,আলাউদ্দীন বাবলু, মাঈন উদ্দীন মহি,শাখাওয়াত হোসেন সহ সংশ্লিষ্ট সকল ওয়ার্ডের কমিশনার উপস্থিত ছিলেন।
ত্রান নিতে আসা একজন ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ বেলাল জানান প্রায় একমাসের লকডাউনে উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় কঠিন খাদ্য সংকটে পড়েছেন। আবার কয়েকদিন পর আসন্ন মাহে রমজানের অতিরিক্ত খরচের বিষয় চিন্তা করে রাত্রে ঘুমাতে পারিনা। আজ মেয়রের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রানটা আমার অনেক উপকারে আসবে।
এ ব্যাপারে মেয়র জাফর উল্যা টিটু জানান বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে আমরা যে খাদ্য সংকটে পড়ার কথা ভাবছি তা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও সুন্দর পরিকল্পনায় আমরা তা অতিক্রম করতে পারবো। বারবার বিভিন্ন প্যাকেজে তিনি ত্রানের ব্যবস্থা করে সেটায় প্রমান দিচ্ছেন।

মন্তব্য

মন্তব্য