গাইবান্ধায় করোনায় কর্মহীন নরসুন্দর ও ঢাকা ফেরত শ্রমজীবিদের খাদ্য সহায়তা

রওশন হাবিব,গাইবান্ধা প্রতিনিধি //
করোনাভাইরাস সংক্রমণরোধে (কোভিড-১৯)সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিয়ে সাধারণ ছুটিতে (অঘোষিত লকডাউন) সৃষ্ট সংকটে কর্মহীন হয়ে পড়া গাইবান্ধার নরসুন্দর ও ঢাকা ফেরত শ্রমজীবিদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।
মঙ্গলবার (০৭ এপ্রিল) সকালে ইসলামিয় হাইস্কুল মাঠে গাইবান্ধা পৌরসভার মেয়র এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন পৌর এলাকার ১শ’ ৪০টি নরসুন্দর (নাপিত) পেশার সাথে সম্পৃক্ত পরিবারকে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর একটি করে প্যাকেট তুলে দেন। এছাড়া সদর উপজেলার বোয়ালী ইউনিয়নে ঢাকা ফেরত ১শ’ ৬০টি কর্মহীন শ্রমজীবি পরিবারকেও এই খাদ্য সহায়তা দেওয়া হয়।
টসকো ইন্টারন্যাশনাল সোর্সিং লিমিটেডের সহযোগিতায় ও গণ উন্নয়ন কেন্দ্রের মাধ্যমে এই নিত্যপণ্য ও খাদ্য সহায়তা কার্যক্রমে কর্মহীন প্রত্যেক পরিবারকে ১৪ কেজি চাল, ২ কেজি ডাল, ১ লিটার সোয়বিন তেল, ২ কেজি আলু, ১ কেজি লবন, ১টি সাবান ও ৫শ’ গ্রাম ডিটারজেন্ট পাউডার বিতরণ করা হয়।নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণ উন্নয়ন কেন্দ্রের সমন্বয়কারী অখিল চন্দ্র বর্মন, আফতাব হোসেন, প্রোগ্রাম ম্যানেজার জয়া প্রসাদ প্রমুখ।
খাদ্য সহায়তা দেওয়ার সময় মেয়র মিলন বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সবারই ঘরে থাকা জরুরি। তবে আমাদের আতঙ্কিত নয়, সচেতন হতে হবে। করোনা সতর্কতার কারণে দেশজুড়ে ঘোষিত সাধারণ ছুটির কারণে কর্মহীন মানুষগুলোকে যাতে খাদ্যের সন্ধানে বাইরে বের হতে না হয় সেজন্য তাদের সহায়তা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রত্যেককে বাড়িতে থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, আপনারা অযথা চোখ, নাক ও মুখে হাত দিবেন না, মানুষের ভিড় এড়িয়ে চলবেন, অন্যের সঙ্গে হাত মিলাবেন না, অযথা ভ্রমণ করবেন না, বারবার সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড ভাল করে হাত ধুবেন এবং পর্যাপ্ত পানি পান করবেন।

মন্তব্য

মন্তব্য