সন্দ্বীপ সফরে ভুমি মন্ত্রী বলেন আন্ত-বিভাগীয় সীমানা বিরোধ দুই পক্ষের সমঝোতার মধ্য দিয়ে নিস্পত্তি করা হবে

বাদল রায় স্বাধীন : সন্দ্বীপে ভুমি মন্ত্রী বলেন  আন্ত বিভাগীয় সীমানা নির্ধারন দুই পক্ষের সমঝোতার মাধ্যমে মিমাংসা করা হবে যাতে কেউ বঞ্চিত না হয়।এবং উদবাস্তুদের পুর্নবাসনের জন্য একটি আদর্শ গুচ্ছগ্রাম করা হবে। আজ সন্দ্বীপে মাননীয় ভুমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এর আগমনে উপজেলা আওয়ামীলিগ কতৃক আয়োজিত সুধী সমাবেশে এ বক্তব্য রাখেন তিনি। তিনি আরো বলেন আমরা সবাই একই দেশের এবং ভু-খন্ডের মানুষ কেউ কারো সাথে ভুল বুঝাবুঝিতে গিয়ে নিজেদের ঐক্য নষ্ট করা যাবেনা কারন আমি পুরো বাংলাদেশের মন্ত্রী।
তবে সাধারন মানুষের বক্তব্য সিমানা নির্ধারনে সমঝোতা নয় কাগজ পত্রের ভিত্তিতে প্রাপ্য ভুমি ফিরিয়ে দেওয়া উচিত।এ ক্ষেত্রে ভুমি মন্ত্রীর বক্তব্য সন্দ্বীপের মানুষের প্রত্যাশা অনুযায়ী প্রাপ্তি  অনেক কম বা ধোঁয়াশাচ্ছন্ন বলে সীমানা নির্ধারন আন্দোলনে সক্রিয় নেতৃবৃন্দরা বলেন।
স্থানীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা বলেন সন্দ্বীপকে বাংলাদেশের গোপাল গন্জ হিসেবে তৈরি করা হচ্ছে যাতে এটি আওয়ামীলিগের ঘাটি হয়, তাই সন্দ্বীপের মানুষকে বঞ্চিত না করে ভুমি মন্ত্রীর নেতৃত্বে সন্দ্বীপের ষাট মৌজা সন্দ্বীপ বাসীকে  ফিরিয়ে দিয়ে সন্দ্বীপিদের প্রাণের মানুষ হিসেবে হৃদয়ে অবস্থান করবেন এটা আমাদের প্রত্যাশা।কারন দিয়ারা জরিপের মধ্য দিয়ে সীমানা নির্ধারন করলে ভাষাচর আমাদেরি প্রাপ্য।
উপজেলা মাঠে আয়োজিত উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন মাননীয় ভুমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।  বিশেষ অতিথি  ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা।
সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বিএ।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ এর  সাধারণ সম্পাদক  মাঈন উদ্দিন মিশন।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভা আওয়ামীলিগ সভাপতি মুকতাদের মাওলা সেলিম,সাধারন সম্পাদক সফিকুল মাওলা,  প্রেসক্লাব সভাপতি রহিম মোহাম্মদ, আজিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুৃল আজিজ,দীর্ঘাপাড় ইউনিয়ন চেয়ারম্যান আনোয়ার হোসেন টিটু,আওয়ামীলিগ নেতা সিরাজুল মাওলা চৌধুরী,উপজেলা ছাত্র লীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন প্রমুখ।
উল্লেখ্য যে ভুমি মন্ত্রী আজ সকালে ভাষানচর ও হাতিয়া পরিদর্শন করেন তারপর সন্দ্বীপ এসে প্রথমে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং-এ অংশ নিয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেওয়ার পর নব নির্মিত উপজেলা ভুমি অফিস উদ্বোধন শেষে সুধী সমাবেশে অংশগ্রহন করেন। ওনার সফর সঙ্গি ছিলেন ভুমি সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী।

মন্তব্য

মন্তব্য