ভালুকায় আসপাডা’র ফ্রি চক্ষু ক্যাম্পে পাঁচশতাধিক দুস্থ রোগীর চিকিৎসা সেবা


আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:
ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের শেডবোর্ড, পাখিরচালায় নিজস্ব অফিসে সমৃদ্ধি কর্মসূচীর আওতায় স্বাস্থ্য ও পুষ্টি কার্যক্রমের উদ্যোগে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে ফ্রি চক্ষু ক্যাম্পে প্রায় পাঁচশতাধিক দুস্থ নারী, পুরুষ ও শিশুদের চোখের চিকিৎসা বাস্তবায়ন করেন আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন।
সোমবার (২৪ ফেব্রæয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমৃদ্ধি কর্মসূচীর নিজস্ব অফিসে এ ক্যাম্প পরিচালিত হয়। ক্যাম্পের উদ্বোধন করেন আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক লায়ন আলহাজ্ব মোঃ আবদুর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক সুদেব চন্দ্র রায়, এরিয়া ম্যানেজার আফতাব আহাম্মেদ তোতা, রফিকুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ইউনিয়ন ও সমৃদ্ধি কর্মসূচী প্রকল্পের সমন্বয়কারী মোঃ রেজাউল করিম।
চিকিৎসাসেবায় ছিলেন ডাঃ এস এম রিয়াজী ও সাব্বির আহাম্মেদ (অপটোমেট্রিস্ট)। ক্যাম্পে সমৃদ্ধি স্বাস্থ্য কর্মকর্তা কামরুন্নাহার, মোশারফ হোসেন, শাহাদাত গণি তুষার, সুজন মিয়া ও ফাতেমা আক্তার ও ৪০ জন স্বাস্থ্য পরিদর্শক সহযোগীতা করেন। ক্যাম্পে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা প্রায় পাঁচশতাধিক দুস্থ নারী, পুরুষ ও শিশুদের চোখের নানা রোগের চিকিৎসা দেয়া হয়। আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক লায়ন আলহাজ্ব মোঃ আবদুর রশিদ জানান- এই ফ্রি স্বাস্থ্য ও চক্ষু সেবা কার্যক্রম দীর্ঘদিন যাবৎ ভালুকা উপজেলার বিভিন্ন এলাকায় পরিচালনা করছে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন।

মন্তব্য

মন্তব্য