শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ, কারখানা ভাংচুর

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের শ্রীপুরে উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি এলাকায় একটি পোশাক কারখানায় বেতনের দাবিতে ভাংচুর করেছে বিক্ষোব্ধ শ্রমিকরা । মঙ্গলবার দুপুরে জামান ফ্যাশন ওয়্যার লিমিটেড নামক কারখানায় এ ঘটনা ঘটে। শান্তিপূর্ণ সভা-সমাবেশ স্থানীয় ইউপি সদস্যের লোকজন রনি নামের এক শ্রমিককে গাঁয়ে হাত তুলাকে কেন্দ্র করে কারখানায় ভাংচুর চালায়।

কারখানার শ্রমিকরা জানায়, মঙ্গলবার সকাল থেকে গত মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানার শ্রমিকরা শান্তি পূর্ণ আন্দোলন করছিল, এসময় স্থানীয় তেলিহাটি ইউনিয়নের আফছার উদ্দিন কারখানায় প্রবেশ করে এক শ্রমিককে থাপ্পর মারে। এতে করে মূহুর্তের মধ্যে কারখানার সকল শ্রমিকরা বিভিন্ন ফ্লোরে ব্যাপক ভাংচুর চালায়।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা একেএম নিজামুল ইসলাম বলেন, গতমাসেও আমাদের কারখানায় বেতনের দাবিতে আন্দোলন করছে শ্রমিকরা, তারপর শিল্প পুলিশের হস্তক্ষেপে নভেম্বর মাসের বেতন ডিসেম্বর মাসের ১৫ তারিখের মধ্যে পরিশোধ করার ঘোষণা দিলে কারখানার শ্রমিকরা প্রস্তাব মেনে নিয়ে পূনরায় কাজে যোগদান করে। কিন্তু হঠাৎ করে আজকে আবার কি কারণে কর্মবিরতি পালন করছে এটা আমি বুঝতে পারছি না। আন্দোলনের নামে শ্রমিকরা কারখানার বিভিন্ন ফ্লোরে ব্যাপক ভাংচুর চালিয়েছে।

গাজীপুর জেলা পুলিশের কালিয়াকৈর সার্কেল এএসপি আল মামুন বলেন, সকাল সাড়ে ১০টার দিকে জামান ফ্যাশন কারখানার শ্রমিকরা বেতনের দাবিতে আন্দোলন করছেন শুনে, কারখানায় গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলি।তারপর শ্রমিক পক্ষের সাথে কথা বলে চলে আসি। নারী শ্রমিকের গাঁয়ে হাত তুলার বিষয়টি আমাকে কেউ জানায়নি।

মন্তব্য

মন্তব্য