তিতাসে জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত করতে প্রস্তুতি সম্পন্ন

মোঃ জুয়েল রানা, বিশেষ প্রতিনিধিঃ
সারা দেশের ন্যায় কুমিল্লা তিতাসে আগামী ২ নবেম্বর থেকে শুরু হতে যাওয়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজনে নানা পদক্ষেপ নিয়েছে উপজেলা প্রশাসন।

তিতাসে এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নেবে ৩ হাজার ৪শ ১১জন শিক্ষার্থী। উপজেলার ১৪টি মাধ্যমিক বিদ্যালয় ও ১০টি মাদ্রাসা থেকে এসব শিক্ষার্থী অংশ নেবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোসা. আনোয়ারা চৌধুরী জানান, এবার জেএসসি পরীক্ষায় উপজেলার ১৪টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ হাজার ৫শ ৭৬জন এবং জেডিসি পরীক্ষায় উপজেলার ৯টি ও মেঘনা উপজেলার ১টিসহ মোট ১০টি মাদ্রাসা থেকে ৮শ ৩৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এদের মধ্যে গাজীপুর খান সরকারী মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৩শ ৫০জন, বাতাকান্দি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭শ ৯৬জন, মাছিমপুর আর আর ইনস্টিটিউশন কেন্দ্রে ৯শ ৩৯জন, জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪শ ৯১জন জেএসসি পরীক্ষায় এবং গাজীপুর আজিজিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ৬শ ৪জন ও মোহনপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রে ২শ ৩২জন পরীক্ষার্থী জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোছা. রাশেদা আক্তার বলেন, এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পরীক্ষায় সম্পর্কিত সকল ব্যক্তিকে সততা ও নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য

মন্তব্য