আন্তর্জাতিক দারিদ্র নিরসন দিবস উপলক্ষে দারিদ্র ও বৈষম্য অবসানের জন্য কার্যকর পদক্ষেপের দাবী

আন্তর্জাতিক দারিদ্র নিরসন দিবস উপলক্ষে আজ ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে, ঢাকায় নাগরিক সংগঠনের জোট সুশাসনের জন্য প্রচারাভিযান-সুপ্র’র উদ্যোগে “এক হও, রুখে দাও দারিদ্র ও বৈষম্য” শ্লোগানটিকে সামনে রেখে মানববন্ধন ও পথসভা কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে দারিদ্র এবং অসমতা দূর করার জন্য এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।

পথসভায় বক্তারা ২০৩০ সালের মধ্যে জাতিসংঘের উদ্যোগে সকল শ্রেণী পেশার মানুষকে একত্রিত করে নাগরিক আন্দোলনের মাধ্যমে দারিদ্র ও বৈষম্যকে রুখে দেয়ার আহবান জানান। তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী দিনের বাংলাদেশ হবে একটি ক্ষুধা ও দরিদ্রমুক্ত দেশ। বর্তমান সরকারের কাছে এটাই তাদের প্রত্যাশা।

পথসভায় বাংলাদেশ কৃষক ফেডারেশন এর সাধারণ সম্পাদক জনাব জায়েদ ইকবাল খান এর স ালনায় এবং সুপ্র চেয়ারপার্সন জনাব আদুল আউয়াল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ভ‚মিহীন কৃষক সমিতির সভাপতি জনাব সুবল সরকার, বাঁচতে শিখ নারীর নির্বাহী পরিচালক জনাব ফিরোজা বেগম, ডেপ’র নির্বাহী পরিচালক জনাব উন্নতি রাণী, রেডিমেট গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন এর নেত্রী জনাব শাহানা আক্তার লীনা এবং কৃষক নেতা জনাব বদরুল আলম প্রমূখ। এছাড়া কর্মসূচিতে বিভিন্ন পেশাজীবি শ্রেণী, ছাত্র ছাত্রী, যুব প্রতিনিধি, বাজেট বিষয়ক নাগরিক মোর্চার প্রতিনিধিগন ও সুপ্র সচিবালয়ের কর্মীগণ উপস্থিত ছিলেন। বিভিন্ন এনজিও ও সিভিল সমাজের প্রতিনিধিরা কর্মসূচিতে যোগদান করে সুপ্র’র সাথে একাত্বতা ঘোষণা করেন।

মন্তব্য

মন্তব্য