পটুয়াখালী পৌর শহরে অবৈধ যানবাহন চলাচল বন্ধে পৌরসভার মাইকিং

মোঃ শহীদুল ইসলাম, পটুয়াখালী জেলা  প্রতিনিধিঃপটুয়াখালী পৌর শহরে পৌর কতৃপক্ষের নির্দেশে অবৈধ যানবাহন চলাচল বন্ধে পৌর শহরে মাইকিং করা হয়েছে। সোমবার বিকেলে পৌর শহরে পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদের নির্দেশ ক্রমে এ মাইকিং করা হয়।
পটুয়াখালী পৌর কর্মকর্তা জানান, পৌরশহরের মধ্যে মাহেন্দ্র, নছিমন, করিমন, ভটভটি ওটমটম গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও গাড়ি গুলো সড়কে চলাচল করছে। ফলে শহরের প্রায় ঘটছে বড় ধরনের দূর্ঘটনা। তাই শহরে দূর্ঘটনা রোধে আলোকিত পৌরসভার আলোকিত মেয়র মহিউদ্দিন আহম্মেদের নির্দেশ ক্রমে শহরে অবৈধ যানবাহন চলাচল বন্ধে শহর জুড়ে মাইকিং করা হচ্ছে।
বিশিষ্ট সমাজ সেবক মো: হাফিজুর রহমান (হাফিজ) বলেন, শহরে মধ্য বেপরোয়া ভাবে অবৈধ যানবাহন চলাচল করায় প্রায়  দূর্ঘটনা ঘটে। শহরে অবৈধ যানবাহন চলাচল বন্ধে পৌর মেয়রের  সিদ্ধান্তকে পৌরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি। তিনি আরও বলেন, এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে শহরে সড়ক দুর্ঘটনা অনেক টাই কমে যাবে।
শহরের কলেজ রোর্ড এলাকার বাসিন্দা রফিক বলেন, শুধু টমটম বন্ধ করলে হবে না। এখানে যারা মোটরসাইকেল চালকের গাড়ি চালান তাদেরও সচেতন হতে হবে।
তিনি আরও বলেন, অবৈধ সকল যানবাহন ও অটোরিকশা, ব্যাটারি চালিত অটোরও গতি সিমা নির্ধারণ করা উচিৎ। কারন এরাও শহরের মধ্যে বেপরোয়া গতিতে গাড়ি চালায় ফলে ঘটে দূর্ঘটনা। আমরা পৌর পিতার যুগোপযোগী সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। পাশাপাশি এ মাইকিং এর বাস্তবায়ন চাই।
উল্লেখ্য, ২৪ আগষ্ট পটুয়াখালীতে মোটরসাইকেলের সঙ্গে টমটমের মুখোমুখি সংঘর্ষে হাসান (২০) নামের এক কলেজ শিক্ষার্থী নিহত হবার পর থেকে অবৈধ যানবাহন চলাচল বন্ধে মাইকিং তৎপরতা বৃদ্ধি করে পৌর কতৃপক্ষ।

মন্তব্য

মন্তব্য