তিন ড্রাইভারকে অপহরণ করা হলেও চব্বিইশ ঘন্টার পর দুই ড্রাইভার অপহৃত ব্যক্তি কৌশলে পালিয়ে প্রাণে বেচে গেল।

 

ডেভিড সাহা,বান্দরবান //

বান্দরবানের রুমা উপজেলার গত সোমবার অপহৃত তিন ড্রাইভারকে অপহরণ করা হলেও চব্বিইশ ঘন্টার পর দুই ড্রাইভার অপহৃত ব্যক্তি কৌশলে পালিয়ে এসে নিকটবর্তী মুননুয়াম পাড়া সেনা ক্যাম্পে আশ্রয় নিয়েছে। গত কাল কে রাএে ১১ঃ১৫ মিনিটে তাদের নাম হল, নয়ন জলদাস(২৯) ও মো:মিজান(৩০)।

স্থানীয় সূত্রে জানা যায়,সদর ইউনিয়নের মুননুয়াম  পাড়া যাওয়ার রাস্তায় মিনঝিড়ি পাড়া রাস্তার মুখ থেকে অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসীরা তিন টি গাড়ির  ড্রাইভারকে অপহরণ করে নিয়ে যায় বলে জানাযাই।
স্ত্রী ও এলাকারবাসী সূত্রে জানায়, গতকাল তার বড় ভাই এর  মুঠোফোনে যোগাযোগ করা হলে (বাসু কর্মকার)জানান, আমাকে মুক্তি পেতে হলে তিন লক্ষ টাকা দিতে হবে তাহলে ছাড়া পাওয়ার সম্ভাবনা আছে। আর যুদি টাকা না দেই তাহলে তারা ছাড়বে না বলে জানান।
পাইন্দু ইউ পি.চেয়ারম্যান উহ্লামং মার্মা মুঠোফোনে জানান, এতে দুই অপহরণকারী গতকাল রাত প্রায় এগারোটা দিকে মুয়ালপি পাড়া রাস্তা দিয়ে কৌশলে পালিয়ে আসছে। উদ্ধারকৃত ব্যক্তিরা এখন মুননুয়াম পাড়ার নিকস্থ সেনা ক্যাম্পে আশ্রয় নিয়েছে।এবং এই বিষয়ে ক্যাপ্টেন ইনজামাম উল হক এর নিকট জানতে ছাইলে তিনি আরো জানান যে আমরা উক্ত দুই ব্যাক্তি কে মুননুয়াম পাড়া সেনা কেম্পে নিরাপত্তার মধ্যে  রাখা হয়েছে। ও রুমা সদর ২নং ইউপি চেয়ারম্যান শৈমং মার্মা (শৈভং) এর নিকট এই বিষয়ে জানতে চাইলে তিনি ও জানান উক্ত বিষয়ে কোন ও রকম ক্ষয়ক্ষতি ছাড়া উদ্ধার কাজের  তৎপরতা চলমান আছে।আইন শৃঙ্খলা বাহানীর সাথে যোগাযোগ চলিতেছে।
রুমা থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম বলেন, সেনাবাহিনী ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথ অভিযানের অপহৃতদের মধ্যে দুই ব্যক্তিকে ছেড়ে দিতে বাধ্য হয় সশস্ত্র বাহিনীরা। ইতি মধ্যে অপরজনকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

মন্তব্য

মন্তব্য