গলাচিপায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

 মু জিল্লুর রহমান জুয়েল//
পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ১৫ আগস্ট পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দের সমন্বয় গঠিত শোক র‌্যালিটির নেতৃত্ব দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ্।
 র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলন মু. শাহীন শাহ্। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মু. সুহৃদ সালেহীন, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আখতার মার্শেদ। আলোচনা শেষে শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দুপুর সাড়ে ১২ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌরমঞ্চ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সম্মিলিত অংশগ্রহণে শোক র‌্যালিটির নেতৃত্ব দেন স্থানীয় সংসদ সদস্য এস.এম শাহজাদা।
র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এর আগে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী স্মরণে পৌরমঞ্চে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এস.এম শাহজাদা (এমপি)। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মু. শাহীন শাহ্, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহ-সভাপতি আবুল কালাম মো. ইসা, হাজী মু. মজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মু. শাহ্আলম, আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম রনো, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ আসিফ প্রমুখ। পরে দুপুরে পৌরমঞ্চ চত্বরে গরীবদের মাঝে কাঙালী ভোজের তবারক বিতরণ করা হয়।

মন্তব্য

মন্তব্য