বান্দরবানের রুমা উপজেলায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালিত হয়।

 

ডেভিড সাহা,বান্দরবান জেলাঃ

৬ আগষ্ট বান্দরবানের রুমা উপজেলায় (২নং সদর ইউনিয়ন পরিষদে)প্রশাসন এর উদ্যোগে, “নিজ আঙিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি ” এই স্লোগানে রুমা বাজার উপশহর সংলগ্নের আশেপাশে প্রদক্ষিণ করে সচেতনমুলক লিফলেট বিতরণ মধ্য দিয়ে একটি র‌্যালি বের হয় পরে ০২ নং রুমা সদর ইউনিয়ন পরিষদের এক সচেতনমুলক আলোচনা সভা হয়েছে।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করছেন, সম্মানিত মো: শামসুল আলম ( উপজেলা নির্বাহী কর্মকর্তা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবু, উহ্লাচিং মার্মা(চেয়ারম্যান উপজেলা পরিষদ ) বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার বাবু সমিরন দেবনাথ , মিসেস নুম্রাউ মারমা (ভাইস চেয়ারম্যান মহিলা ) এবং পুরুষ ভাইস চেয়ারম্যান মিঃথাংখাম লিয়ান বম। এবং ২নং সদর ইউপি চেয়ারম্যান বাবু শৈমং মার্মা (শৈভং) ৩নং রেমাক্রী প্রাংসা ইউপি চেয়ারম্যান বাবু জিরা বম।
উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান বাংলাদেশের ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশের পরিস্থিতি মহামারী আকারে দাঁড়িয়েছে । তাই সবাইকেই নিজ নিজ অবস্থান থেকে সচেতনতার সাথে ঘরের আঙিনা ঝোপঝার সহ বাজারের আশেপাশে পরিষ্কার করে রাখতে হবে । রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার বলেন, কোন ডেঙু আক্রান্ত রোগীর সম্ভাবনার থাকলে সরাসরি স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে আসার জন্য আহবান জানিয়েছেন । সভায় রুমা বাজার ব্যবসায়ী বৃন্দ সহ সাধারণ মানুষের উপস্থিতি ছিল।

মন্তব্য

মন্তব্য