হোমনায় ৫ ডেঙ্গু রোগী সনাক্ত

আইয়ুব আলী, হোমনা (কুমিল্লা) সংবাদদাতা //
কুমিল্লার হোমনায় এ পর্যন্ত ৫ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। জ্বরে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ৫ জন রোগীকে পরীক্ষা নিরীক্ষা করে ডেঙ্গু রোগী বলে সনাক্ত করেছেন চিকিৎসকরা ।
আক্রান্ত রোগীরা হলেন- হরিপুর গ্রামের মোহন মালা (৩০), ঘনিয়ারচরের সোহাগ (১৯), কারারকান্দির গ্রামের তাসলিমা আক্তার (৩০) উন্নত চিকিৎসার উদ্দেশ্যে ঢাকায় রেফার করা হয়েছে, উপজেলা সদর চৌরাস্তা এলাকার আমেনা খাতুন (২২) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন এবং আরেকজন রোগী ভর্তি হবার কথা ছিল কিন্তু সে আর আসেনি ।
এদের মধ্যে দুই জনকে ঢাকায় রেফার করা হয়েছে এবং এক জনকে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে এবং আরেকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে হাসপাতালে ভর্তি অন্যান্য সাধারণ রোগীদের মাঝেও কিছুটা আতঙ্ক বিরাজ করছে। ঢাকা লালমাটিয়া কলেজের অর্থনীতি বিষয়ের তৃতীয় বর্ষের ছাত্রী ঢাকায় থাকাকালে ে ডেঙ্গু আক্রান্ত হয়ে বাড়ি এসে চতুর্থ দিনে গতকাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। তাকে সার্বক্ষণিক মশারির ভেতরে তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সরফরাজ হোসেন খান জানান, উপজেলায় এ পর্যন্ত ৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আক্রান্ত হয়ে আসা দুই জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করে দিয়েছি। এক জন ছাত্রী সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন, আর ও একজন রোগী ফোন করেছিল এবং ভর্তি হবার কথা ছিল কিন্তু সে আর আসেনি ।

মন্তব্য

মন্তব্য