বন্ধ হোক খুন ধর্ষণ, মাদকের আগ্রাসন

মোঃ রেজাউল হোসেন পলাশ,চট্টগ্রাম//
চট্টগ্রামের সীতাকুন্ড প্রেসক্লাবের উদ্দ্যোগে শনিবার সকাল ১০টার সময় সীতাকুন্ড প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন এলাকার জনসাধারণ। বন্ধ হোক খুন ধর্ষণ মাদকের আগ্রাসন এ স্লোগানকে সামনে নিয়ে সীতাকুন্ড উপজেলার বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এবং বিভিন্ন সামাজিক, ক্রীড়া ও মানবাদিকার সংগঠনগুলো এ মানববন্ধনে অংশগ্রহন করেন। সাম্প্রতিক ঘটে যাওয়া দেশের বিভিন্ন স্থানে খুন ধর্ষণ রাহাজানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ দিদারুল আলম।
আরো উপস্থিত ছিলেন, সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মিল্টন রায়, অতিরিক্ত পুলিশ সুপার জনাবা শম্পা রানী সাহা (সীতাকুন্ড সার্কেল), সীতাকুন্ড পৌরসভার মেয়র আলহাজ্ব বদিউল আলম সহ সীতাকুন্ডের বিভিন্ন নেতৃবৃন্দ।
উক্ত মানববন্ধনে বক্তারা দেশে শিশু নির্যাতনের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, দেশের মোট জনসংখ্যার ৪৫ শতাংশ শিশু। প্রতিটি অবিভাবক তাদের শিশু শিক্ষা, খাদ্য, স্বাস্থ, বিনোদন, নিরাপত্তা অংশগ্রহন আশ্রয় ও ভবিৎষ্যত বিকাশের জন্য পরিশ্রম করে চলছে। পাশাপাশি রাষ্ট্র ও শিশু শিক্ষা, স্বাস্থ, বিনোদন বিকাশ সুরক্ষাসহ সকল অধিকার বাস্তবায়নের লক্ষে নানা প্রদক্ষেপ গ্রহন করেছেন।
সাম্প্রতিক সময়ে সারাদেশে অহরহ শিশু, নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদ এবং ধর্ষক ও খুনিদের দ্রুত বিচার সহ ফাঁসির দাবী জানিয়েছেন মানববন্ধন কারীরা।

মন্তব্য

মন্তব্য