বিস্ফোরণে উড়ে গেছে ‘জঙ্গি আস্তানা’র চাল, ভেতরে ঢুকেছে র‍্যাব

রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অভিযান চলছে। সেখানে গোলাগুলি ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখন র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল ও ডগ স্কোয়াডের সদস্যরা সেই বাড়িটিতে প্রবেশ করেছে বলে জানা গেছে।

র‍্যাবের পক্ষ থেকে দাবি করা হয়, গতকাল রোববার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে বছিলার মেট্রো হাউজিংয়ে অবস্থিত বাড়িটি ঘিরে রাখে র‍্যাব সদস্যরা। বাড়িটি টিনের একচালা। সেখানে জঙ্গিরা অবস্থান করছে—এমন তথ্যের ভিত্তিতেই এ অভিযান শুরু করা হয়েছে।

র‍্যাব-২-এর সদস্যরা এ অভিযান পরিচালনা করছেন। বাড়িটি ঘিরে রাখার পরই সেখান থেকে স্থানীয় অধিবাসীদের সরিয়ে নেওয়া হয়। সেটি টের পেয়ে জঙ্গিরা গুলি করে এবং বড় ধরনের বিস্ফোরণ ঘটায়। ভোর পৌনে ৫টার দিকে এই বিস্ফোরণ ঘটে বলে র‍্যাবের বরাত দিয়ে জানিয়েছে ইউএনবি।

আজ সোমবার সকালে অভিযানের একপর্যায়ে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ গণমাধ্যমকে বলেন, ‘বিস্ফোরণে টিনের চাল উড়ে গেছে। ভেতরে দু-তিনজন ছিলেন, কেউ জীবিত নেই বলে ধারণা করা হচ্ছে। ভেতরে প্রবেশ করেছে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা।’

এ ব্যাপারে পরে আরো বিস্তারিত জানানো হবে বলে জানান র‍্যাবের পরিচালক। তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদের জন্য বাড়িটির কেয়ারটেকারসহ দুজনকে আটক করা হয়েছে।

মন্তব্য

মন্তব্য