বোরহানউদ্দিনে ৪শত বস্তা চোরাই মিনিকেট চাউল জব্দ

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ
ভোলা বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া বৌদ্ধর পোল নামক বাজার এলাকা থেকে প্রায় ৪ শত বস্তা চোরাই মিনিকেট চাউল জব্দ করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় চোরাই চাউল গুলো জব্দ করে রাখা হয়েছে। এ চাউলগুলোর প্রকৃত মালিক কে? কারা এর সাথে জড়িত উত্তর মিলছে না।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বৌদ্ধর পোল বাজারের একটি দোকান ঘরে প্রায় ২ মাস পূর্বে প্রায় ৪শত বস্তা মিনিকেট চাউল রাঁতের আধাঁরে এনে রাখেন মিজান এর ঘরে। গোপন সংবাদের ভিত্তিতে বোরহানউদ্দিন থানা পুলিশ বৃহস্পতিবার রাত ১০টায় ঘটনাস্থলে গিয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তি’র উপস্থিতিতে, চৌকিদার, নাইটগাট এর সহায়তায় চাউলগুলো জব্দ করে তালাবদ্ধ করে রেখে আসেন। পুলিশ চাউলের কাগজ পত্র দেখতে চাইলে চায়ের দোকানদার মিজান জানান এ চাউল আমার নয়। আমার ঘর ভাড়া করে তজুমদ্দিনের বাচ্চু ড্রাইবার ২ মাস পূর্বে এ চাউল রেখেছে। তিনি চাউল এর মালিকের নাম সঠিক ভাবে না বলে একেকবার একেক নাম বলেন। তিনি জানান এখানে এখন ২শত ৬০ বস্তা মিনিকেট চাউল আছে। স্থানীয়দের সন্দেহ হয় এ চাউলগুলো চোরাই। কারন এ চাউলের মালিক না কি মিজান এর ভাই চট্রোগ্রাগের পিকআপ ড্রাইবার। সে নাকি এ চাউলগুলো চুরি করে নিয়ে এসেছে। ৪শত বস্তা চাউল থেকে রাঁতের আধাঁরে কিছু কিছু চাইল বিক্রি করতো এ মিজান। তাই ৪শত বস্তার স্থলে এখন ২শত ৬০ বস্তার রয়েছে। তবে মিজান বলছে এ চাউলের মালিক তজুমদ্দিন উপজেলার বাচ্চু ড্রাইবার। ওই ড্রাইবারের নাম্বার দিলে তার সাথে আলাপকালে তিনি জানান তার নাম সুজন বাড়ী মনপুরা। সে নতুন ব্যবসা শুরু করেছে। কোন কাগজ এখনও করে নাই। সে ঢাকা আছে বলে জানান। আসলে এ চাউলের প্রকৃত মালিক কে? এতগুলো চাউল কোথা থেকে নিয়ে আসলো? প্রায় ৮ লক্ষ টাকার চাউল একজন ড্রাইবার কিভাবে আনলো। কারা এর সাথে জড়িত? প্রকৃত দোষিরা কি আইনের আওতায় আসবে? এতগুলো প্রশ্নের উত্তর কি আদ্য মিলবে না কি দোষিরা রাতের আধাঁরে ম্যানেজ প্রক্রিয়া করে বের হয়ে যাবে।
এ চাউলের প্রকৃত মালিক কে তার সন্ধান খুজছে পুলিশ।
এব্যাপারে বোরহানউদ্দিন থানার এস.আই মোহাইমিনুল জানান, আমরা চোরাই চাউলের সংবাদ পেয়ে ঘটনাস্থালে গিয়ে চাউল গুলো জব্দ করে তালাবদ্ধ করে রাখি। তাদেরকে সময় দিয়েছি চাউলের কাগজ পত্র দেখাতে। সঠিক কাগজ পত্র না দেখাতে পারলে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

মন্তব্য