আলীকদমে উপজেলা পরিষদ নির্বাচনে হ্যাট্রিক করলেন আবুল কালাম।

রাসেল মজুমদার, আলীকদম প্রতিনিধি :
বান্দরবান জেলার আলীকদম উপজেলায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হওয়া ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে টানা ৩য় বারের মত দোয়াত কলম প্রতীক  নিয়ে বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জনাব মোঃ আবুল কালাম। তিনি সর্বমোট ভোট পেয়েছেন ৯ হাজার ১৮১। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামীলীগ মনোনীত জামাল উদ্দিন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৩২৯ ভোট। ৮৫২ ভোটের ব্যাবধানে তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী কে হারিয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চমক দেখিয়েছেন সকল শ্রেণী পেশার মানুষের প্রিয় মুখ জনাব কফিল উদ্দীন (বি এস সি)। তিনি টিউবওয়েল প্রতীক নিয়ে সর্বমোট  পেয়েছেন ১১ হাজার ৮৩৬ ভোট।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাবু কাইনথব মুরুং তালা প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৩৩৯ ভোট। তিনি ৭ হাজার ৪৯৭ ভোটের বিশাল ব্যাবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বী কে পিছনে ফেলে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে টানা ৩য় বারের মত নির্বাচিত হয়েছেন শিরিনা আক্তার। তিনি প্রজাপতি প্রতীক নিয়ে সর্বমোট পেয়েছেন ৭ হাজার ২৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী ব্যারী মার্মা পদ্মফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৪৬৭ ভোট। তিনি ১ হাজার ৭৬৭ ভোটের ব্যাবধানে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
আলীকদম উপজেলায় ৪ টি ইউনিয়নে ২০ টি কেন্দ্রে ২৯ হাজার ৮৪ জন ভোটার।  কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতায় সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত সুষ্ঠু ভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে।  কোথাও কোন অপ্রীতিকর ঘটনা লক্ষ্য করা যায়নি। ব্যাপক উৎসাহ উদ্ধীপনা নিয়ে ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত ছিল। বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষ হওয়ার পর গননা শেষে সহকারী রিটার্নিং অফিসারের সংগ্রহ ও পরিবেশনা কক্ষে একে একে বিভিন্ন কেন্দের ফলাফল আসতে শুরু করে। সকল কেন্দ্রের ফলাফল হাতে পাওয়ার পর সহকারী রিটার্নিং অফিসার জনাব মোঃ নাজিমুল হায়দার বেসরকারী ভাবে নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

মন্তব্য

মন্তব্য