কুমিল্লায় তারুণ্যের অগ্রাধিকার বিষয়ে সংলাপ অনুষ্ঠিত…

হালিম সৈকত,কুমিল্লা:
জাগো ফাউন্ডেশন ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর যৌথ উদ্যোগে আয়োজিত কুমিল্লায় ২৮ ডিসেম্বর সকাল ১১ টায় পুরাতন জেলা পরিষদ মিলনায়নে অনুষ্ঠিত হয়ে গেল তারুণ্যের অগ্রাধিাকর বিষয়ে সংলাপ।
সংলাপে তিনটি বিষয়বস্তু প্রধান্য পায়। বিষয়গুলো হলো জঙ্গি ও মাদক মুক্ত সমাজ, যুবকদের দক্ষতা উন্নয়ন ও আত্মকর্মসংস্থান ও বিনোদন ও মানসিক বিকাশ করণীয়।
তিনটি বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন একঝাঁক তরুণ-তরুণী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ। সার্বিক বিষয় নিয়ে কথা বলেন, মানবাধিকার কর্মী ও সচেতন নাগরিক কমিটির সাবেক সভাপতি মো. আলী আকবর মাসুম। দক্ষতা উন্নয়ন ও আত্মকর্মসংস্থান বিষয়ে কথা বলেন কুমিল্লা মর্ডাণ হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষিকা ও কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা লীগের সভানেত্রী কোহিনুর বেগম, বিনোদন ও মানসিক বিকাশের উপর আলোকপাত করেন নাসিমা আক্তার পুতুল, নাসরিন আক্তার মুন্নি এবং জঙ্গিবাদ ও মাদক বিষয়ে কথা বলেন জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক, কুমিল্লা রিপোর্টাস ইউনিটির সমাজ কল্যাণ সম্পাদক, তিতাস প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক দিন প্রতিদিন পত্রিকার কুমিল্লা জেলা রিপোর্টার , দৈনিক শ্রমিক পত্রিকার চীফ রিপোর্টার প্রভাষক হালিম সৈকত।
এছাড়াও আলোচনায় অংশ গ্রহণ করেন মনোয়ারা বেগম সাকি, নাছরিন আক্তার মুন্নি, জাতীয়তাবাদী মহিলা দলের সদস্য হাসনেয়ারা বেগম হাসি, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ্ মুজিবুল হক, রোটারিয়ান সুলতানুল আরেফিন,বিশিষ্ট ব্যবসায়ী মনজুরুল আলম ভূইয়া, জাগো ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মোসাদ্দেক হোসেন রুবেল প্রমুখ। সংলাপে সংবাদকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা জেলা প্রতিনিধি ও দৈনিক আমাদের কুমিল্লার বার্তা সম্পাদক মহিউদ্দিন মোল্লা, দৈনিক আজকের কুমিল্লাার সিনিয়র ডেস্ক ইনচার্জ সালমা সরকার চৈতি।
এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক আবু সুফিয়ান রাসেল, মামুন সরকারসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধি ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ কুমিল্লা জেলা শাখার সাবেক সভাপতি সাইফ বাবু।

মন্তব্য

মন্তব্য