শ্রীপুরে শিক্ষকদের ১৫দিনব্যাপী আইসিটি ট্রেনিং উদ্বোধন

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক
গাজীপুরের শ্রীপুরে কম্পিউটার হার্ডওয়্যার এন্ড ট্রাবলশুটিংয়ের ওপর শিক্ষকদের ১৫দিনব্যাপী প্রশিক্ষন কর্মসুচী শুরু হয়েছে। রোববার দুপুর ২টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তথ্য ও ওযাগাযোগ প্রযুক্তি প্রশিক্ষণ ল্যাবে এ প্রশিক্ষন কর্মসুচীর উদ্বোধন করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এ কর্মসুচীর উদ্বোধন করেন। এ কর্মসুচী সম্পন্ন হলে একজন শিক্ষক কম্পিউটারের হার্ডওয়ারের নানা সমস্যার বিষয় চিহ্নিত ও তার সমাধান করতে পারবেন।

সহকারী প্রোগ্রামার কামাল হোসেন ফরাজীর পরিচালনায় কর্মসুচীতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মাস্টার ট্রেইনার, আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক ও গাজীপুর জেলা অ্যাম্বাসেডর মো. হাবিবুর রহমান ও শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের প্রভাষক মোহাম্মদ আবু বাক্কার ছিদ্দিক আকন্দ।

সহকারী প্রোগ্রামার কামাল হোসেন ফরাজী জানান, শ্রীপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ২৫ জন শিক্ষক এতে প্রশিক্ষণার্থী হিসেবে অংশগ্রহণ করেন। অঅগামী ১২ মার্চ পর্যন্ত এ কর্মসুচী চলবে। এ কর্মসুচী উপজেলায় এটিই প্রথম। এ কর্মসুচী সম্পন্ন হলে একজন শিক্ষক কম্পিউটারের হার্ডওয়ারের নানা সমস্যার বিষয় চিহ্নিত ও তার সমাধান করতে পারবেন।

মন্তব্য

মন্তব্য