শ্রীপুর উপজেলা নির্বাচনে আবারোও নৌকার মাঝি আব্দুল জলিল

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ
আগামী ২৪শে মার্চ শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে আবারও বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল আ.লীগ থেকে মনোনয়ন পেয়েছে। গতকাল শনিবার গণভবনে আ.লীগের মনোনয়ন বোর্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আব্দুল জলিলকে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা করেন। বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল মনোনয়ন পাওয়ায় নেতা কর্মীদের মাঝে বাঁধ ভাঙ্গা উল্লাস লক্ষ্য করা গেছে। তৃণমুল রাজনীতি থেকে উঠে আসা সাধারণ মানুষের কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন শ্রীপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল জলিল বি.এ।

উপজেলা পরিষদের সামান্য কদিন বাকী থাকলেও ইতিমধ্যে চেয়ারম্যান জলিলকে ঘিরে গণজোয়ারের সৃষ্টি হয়েছে। চায়ের দোকানে, আড্ডায়,হাট-বাজারগুলোতে আলোচনার কেন্দ্র বিন্দুতে আব্দুল জলিল,তারা মনে করেন জলিল উপজেলা চেয়ারম্যান থাকলে শ্রীপুরের ব্যাপক উন্নয়ন হবে,গত পাঁচ বছরে রাস্তা-ঘাট, কালভার্টসহ এলাকার ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। তাই এবারও তার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় উপজেলা চেয়ারম্যান হিসেবে জলিলকে দেখতে চায় ।

গাজীপুর-৩ আসনের পাঁচ বারের সংসদ সদস্য সাবেক মন্ত্রী এড. রহমত আলী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হওয়ার পর থেকে নেতাকর্মীদের মাঝে রাজনৈতিক উত্তাপ ছিল না। এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে জলিলকে ঘিরে আওয়ামীলীগের রাজনীতিতে ফিরেছে প্রাণচাঞ্চল্য । আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তৃণমূলের নেতারা আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগকে হাতে রাখতে হলে জলিলের কোনো বিকল্প নাই বলে উল্লেখ্য করেন। শ্রীপুর উপজেলায় আওয়ামী লীগের তৃণমূলে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন আব্দুল জলিল।

আব্দুল জলিল তেলিহাটি ইউনিয়ন পরিষদের সর্বোচ্চ ভোট পেয়ে তিন তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সাধারণ মানুষের মধ্যে জনপ্রিয় এ নেতা গত ১৯৯৭-২০০২ সালে প্রথম তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর জনপ্রিয় এই নেতা ২০০৪, ২০০৮ ও সর্বশেষ ২০০৯-২০১৪ সালে সর্বশেষ তেলিহাটি ইউনিয়নের সাধারণ মানুষের সেবা করে,উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনসেবায় নিজেকে উৎসর্গ করেন। ২০১০ সালে গাজীপুর জেলার প্রাথমিক শিক্ষা বিস্তার এর শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালে উদ্ভাবনী উৎসাহিত করণ সম্মাননার ভূষিত হন আলহাজ¦ আব্দুল জলিল। শ্রীপুরে ব্যাপক জনপ্রিয় আলহাজ¦ আব্দুল জলিল জনগণের সাথে মিলে-মিশে এলাকার উন্নয়ন করে যাচ্ছেন। আশ্রয়ন প্রকল্প, উপজেলা পরিষদের উন্নয়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটের উন্নয়নসহ উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নে তিনি অবদান রেখেছেন।

উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচনে অংশ নিয়ে পুনরায় উপজেলা চেয়ারম্যান হয়ে উপজেলার মানুষের দুঃখ-কষ্ট দূর করতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, শ্রীপুর উপজেলার উন্নয়ন করে দেশরতœ শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে ভূমিকা রাখতেই উপজেলা চেয়ারম্যান হতে চাই পূনরায়।

মন্তব্য

মন্তব্য