সোহরাওয়ার্দী হাসপাতালের কার্যক্রম আংশিক চালু

অনলাইন ডেস্ক: রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্যক্রম আংশিক চালু হয়েছে। শুরু হয়েছে ১ এবং ৭ নম্বর ওয়ার্ডের কর্যক্রম। রাতেই আশপাশে থাকা রোগীদের ভবনে আনা হয়। সকাল থেকে বাকীদেরও নিয়ে আসা হচ্ছে। এই ঘটনায় চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও স্বজনরা। আগুন লাগার কারণ জানতে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।
বৃহস্পতিবার সন্ধ্যা ৬র দিকে হঠাৎ অগ্নিকান্ডের সূচনা হয় রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হসপিতালে। ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে ।
এর আগে রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এসময় চরম ভোগান্তিতে পড়েন চিকিৎসাধীন প্রায় ১১শ রোগী ও তাদের স্বজনরা।
খবর পেয়ে ছুটে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী এনামুর রহমান, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান সহ পদস্থ কর্মকর্তারা। যেকোনো ধরনের সহযোগিতার জন্য সরকার প্রস্তুত রয়েছে বলে জানান তারা।
কি কিভাবে আগুনের সূত্রপাত তা তদন্ত করে বের করা হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এই ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও জানান তারা।
এদিকে, রাতেই হাসপাতালের ১ ও ৭ নম্বর ওয়ার্ড চালু করা হয়েছে বলে জানান, সহকারি পরিচালক মামুন মোরশেদ।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃতে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপনে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সূ্ত্র:একুশে টেলিভিশন

মন্তব্য

মন্তব্য