শ্রীপুরে প্যারাডাইস ক্যাবলস কারখানায় শ্রমিক অসন্তোষ

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের শ্রীপুরে  তেলিহাটি ইউনিয়নের মুলাইদ এলাকায় প্যারাডাইস ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ইন্ডাষ্টিজ কারখানার শ্রমিকেরা বকেয়া বেতন ও ভাতার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে । মঙ্গলবার দুপুরে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

কারখানার অপারেটর সিদ্দিকুর রহমান, শরিফা আক্তার, রায়হান মিয়া জানায়, গত ৩ মাসের বকেয়া বেতন, ২০১৮সালের বাৎসরিক ছুটির টাকা, ওভারটাইম ও বাৎসরিক ইনক্রিমেন্ট টাকা কারখানা কর্তৃপক্ষ পরিশোধ করছে না। এঅবস্থায় কর্তৃপক্ষ বিভিন্ন সময় একাধিক তারিখ দিয়েও তা পরিবর্তন করেছে। এখন ঘর ভাড়া ও দোকান বাকীর টাকা পরিশোধ করতে না পারায় বাড়ির মালিক ও দোকানদার চাপ দিচ্ছে। উপায় না পেয়েই আমরা আন্দোলনের নামতে বাধ্য হয়েছি। এছাড়াও নতুন বেতন কাঠামোর দাবিও জানান তারা। শ্রীপুর থানা উপ-পরিদর্শক (এসআই) নয়ন ভূইয়া জানান, শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের জন্য মালিক পক্ষের সাথে কথা বলা হচ্ছে।

এ ব্যাপারে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলেয়োর হুসেন জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে হাইওয়ে থানা পুলিশের একটি দল শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। এতে প্রায় আধ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। বিক্ষোদ্ধ শ্রমিকদের বেতনের আশ^াস দিলে তারা মহাসড়ক থেকে ফিরে আসে।

মন্তব্য

মন্তব্য