বাউফলের ৯টি পরিবার জিম্মি করে রেখেছে ইউসুফ হাওলাদার

মো:ফিরোজ বাউফল প্রতিনিধিঃ
পটুয়াখালীর বাউফলের নওমালা ইউনিয়নের পূর্ব নওমালা গ্রামের আব্বাস হাওলাদার বাড়ির ৯টি পরিবারের সদস্যদের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র রাস্তাটি বন্ধ করে দিতে একের পর এক প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছেন প্রতিবেশী মোঃ ইউসুফ হাওলাদার নামে এক ব্যক্তি।
জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিবেশীদের ঘর থেকে বের হওয়ার একমাত্র রাস্তাটি আটকে দেয়ার জন্য ওই রাস্তার মধ্যেই খোড়া হয়েছে বিশালাকৃতির একটি গর্ত, এরপর গর্ত ঘেষেই তোলা হয়েছে একটি টিনের ঘর। এখানেই শেষ নয় এরপর দেয়া হয়েছে বাঁশ আর কাটাতাঁরের বেড়া।
তরিকুল ইসলাম হাওলাদার নামে ওই বাড়ির এক সদস্য অভিযোগ করেন, আমাদের পাঁচ অংশীদারের জমির উপর দিয়ে প্রায় শত বছরের পুরনো ওই রাস্তাটি দিয়ে আমরা চলাচল করতাম। কিন্তু সম্পূর্ন গায়ের জোরে ওই পথটি বন্ধ করে দিয়েছে ইউসুফ হাওলাদার। মেইন রাস্তায় ওঠার এই পথটি এভাবে বন্ধ করে দেয়ায় ছেলে মেয়েদের স্কুলে যেতে কষ্ট পেতে হচ্ছে। ঘরের মেয়ে ছেলেরা পুকুরে যেতে পারছেনা। সব মিলিয়ে আমরা ৯টি পরিবারের প্রায় শতাধিক সদস্য মানবেতর জীবন যাপন করছি।
এ বিষয়ে জানতে চাইলে ইউসুফ হাওলাদার বলেন, আমার জায়গায় আমি বেড়া দিয়েছি। ওইটা পুকুরের পাড়, মূল রাস্তা না। ওই জমি আমার এবং বাড়িতে আসা যাওয়ার জন্য আরো আরো বিকল্প পথ রয়েছে।
নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাদা হাওলাদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি মিমাংসা করার জন্য অমি একাধিকবার চেষ্টা করেছি কিন্তু ইউসুফ হাওলাদারের একরোখা মনোভাবের কারনে এর সুরাহা করতে পারি নাই।
এ বিষয়ে বাউফল থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ পেলে বিষয়টির আইনগতভাবে নিস্পত্তির চেষ্টা করবো।

মন্তব্য

মন্তব্য