শ্রীপুরে পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালী

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের শ্রীপুরে পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থী, শিক্ষক, গণপরিবহনের মালিক, চালক, স্থানীয় শ্রমিক নেতা ও সাধারন মানুষের উদ্দেশ্যে ট্রাফিক আইন ও মহাসড়কে দুর্ঘটনা রোধে সচেতনতামূলক পরামর্শ দিয়েছেন মাওনা হাইওয়ে থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে র‌্যালী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। র‌্যালিটি চৌরাস্তা এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উড়াল সেতুর নিচে এসে শেষ হয় ।

মাওনা হাইওয়ে থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন উপস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, গণপরিবহনের মালিক, চালক, স্থানীয় শ্রমিক নেতা ও সাধারন মানুষের উদ্দেশ্য বলেন, সড়ক দুর্ঘটনা ঘটার অনেক দৃশ্যমান কারণ রয়েছে। এর মধ্যে সাধারণ জনগণের ট্রাফিক আইন না মানার প্রবণতাও অন্যতম। গণপরিবহনের মালিক, চালক এবং তার সহযোগীরা অবশ্যই দায়ী। তবে ব্যক্তির অসচেতনতা বা স্বেচ্ছাচারী আচরণও কম দায়ী নয়। যে কারণে সবাইকেই একটি শৃঙ্খলিত নিয়মের আওতায় থাকা জরুরী। এতে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে। দুর্ঘটনার হারও কমে আসবে। তবে এর জন্য সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী,আবেদ আলী গার্লস হাইস্কুলের শিক্ষার্থী ও মাওনা চৌরাস্তা পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা । এছাড়াও রাজনৈতিক ব্যাক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্য

মন্তব্য