চট্টগ্রাম সন্দ্বীপে নতুন পাঠ্যপুস্তক উৎসব-২০১৯

 

মোঃ নুরুল আবছার, সন্দ্বীপ: ১লা জানুয়ারী রোজ মঙ্গলবার সকাল ১০ঘটিকার সময় চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানার আওতায় গাছুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে নতুন পাঠ্যপুস্তক উৎসব ও বই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন জনাবা মাহমুদা মাহফুজ যিনি অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানীত সভাপতি এবং মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব মাহফুজুর রহমান মিতার সহ ধর্মিনী। অনুষ্ঠানের প্রধান অতিথি জনাবা সবিতা ফেরদৌসী লতা, মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব মাহফুজুর রহমান মিতার বড় বোন।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আমিরুল ইসলাম বাচ্ছু, মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব মাহফুজুর রহমান মিতার ভগ্নিপতি এবং মাননীয় সংসদ সদস্যের মেজ ভাই টিটুর স্ত্রী। অত্র বিদ্যালয়ের দাতা সদস্য জনাব মোঃ কামাল পাশা, (ইউ এস এ) প্রবাসী। এতে আরও উপস্থিত ছিলেন মোঃ আবদুল কাদের দেলোয়ার হোসেন সন্দ্বীপী, মোঃ মামুন হায়দার ও মোঃ নাছির উদ্দীন তাহারা অত্র  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হিসাবে দীর্ঘ্য দিন সুনামের সহিত কাজ করে আসিতেছেন। অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন মোঃ কামাল উদ্দীন। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব মোঃ কচি। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন এরপর বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ারের শুভেচ্ছা বক্তব্যের মধ্যে দিয়ে আলোচনা পর্ব শুরু হয়। প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে তাহার পিতা প্রয়াত সংসদ দ্বীপ বন্ধু আলহাজ্ব মোস্তাফিজুর রহমানের স্বৃতি বিজরিত বিদ্যালয়ের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন তার পিতার স্বৃতি আজীবন ধরে রাখার জন্য তাদের পরিবার এই বিদ্যালয়ের প্রতি আলেদা দৃষ্টি রাখবেন। বিদ্যালয়ের সার্বিক উন্নতি ও সুন্দর পরিবেশের জন্য প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান যাতে আগামীতে আরও সুন্দর পরিবেশের মাধ্যমে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীর পাঠদানের মধ্যে দিয়ে পাসের হার যেন বৃদ্ধি হয় সে দিগে দৃষ্টি রাখার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ এবং পরিচালনা কমিটির সদস্যবৃন্দদের প্রতি আহ্ববান করেন। অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন এত সুন্দর মনোরম পরিবেশ দেখে আমি খুব আনন্দিত এবং লেখা পড়ার গুনগত মান খুবই ভাল, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হয়ে নিজেকে খুব গর্ভিত বোধ করি এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকসহ পরিচালনা কমিটির সদস্যবৃন্দদেরকে ধন্যবাদ জানান। অত্র বিদ্যালয়ের উন্নয়নের জন্য প্রধান অতিথির বক্তব্যের সাথে একমত পোষন করেন। এতে আরও বক্তব্যে রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দসহ শিক্ষক, ছাত্র ছাত্রী ও অভিবাবকগন। আলোচনার শেষে ছাত্র ছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ করেন।
জেএসসি-২০১৮ এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ পুরষ্কার প্রদান করেন ম্যানেজিং কমিটির সদস্য জনাব মোঃ মামুন হায়দার এবং অত্র বিদ্যালয়ে এবছর সেরা ছাত্র হিসাবে  নির্বাচিত হয়েছেন জাতীয় দৈনিক দিন প্রতিদিন পত্রিকার সন্দ্বীপ বিশেষ প্রতিনিধি জনাব মোঃ নুরুল আবছারের ভাতিজা মোহাম্মদ ইকরামুল করিম মুন্না, সপ্তম শ্রেণীর ছাত্র।

মন্তব্য

মন্তব্য