জাতীয় নির্বাচনে ৩০০ আসনে টিম পাঠাবে ছাত্রলীগ

অনলাইন ডেস্ক : জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা করতে দেশের ৩০০ আসনে টিম পাঠাবে আওয়ামী লীগের সহযোগি ছাত্রসংগঠন ছাত্রলীগ। এতে থাকবে কেন্দ্রী নেতাদের পাশাপাশি ঢাকার তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগ নেতাকর্মীরা। টিম গঠনের প্রক্রিয়া চূড়ান্ত। দু-একদিনের মধ্যে টিমের লিষ্ট আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেওয়া হবে।
একাদশ নিবাচনকে সামনে রেখে ছাত্রলীগের পরিকল্পনা ও কর্মসূচির বিষয়ে জানতে চাইলে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বনী এসব তথ্য জানান।
এছাড়া কোন্দল মেটাতে ছাত্রলীগ তৎপর রয়েছে উল্লেখ করে গোলাম রাব্বনী বলেন, ছাত্রলীগের অভ্যন্তরিন কোন্দল মেটাতে ৮ বিভাগে ২ জন করে মোট ১৬ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা নির্বাচনের আগ পর্যন্ত নৌকা প্রার্থীর হয়ে কাজ করবে। একই সাথে নেতাকর্মীদের সমস্যার সমাধান এবং নিষ্কিক্রয় নেতাকর্মীদের উজ্জীবিত করতে কাজ করবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে একটি করে মোট তিনটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত তিন প্রতিষ্ঠান- গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইডেন মহিলা কলেজ ও বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে একটি টিমকে কয়েক দিনের মধ্যেই দেশের বিভিন্ন নির্বাচনী এলাকায় পাঠানো হবে বলে জানান তিনি।

টিম পরিচালনার বিষয়ে জানতে চাইলে গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগ নেতাকর্মীদের যার যে নির্বাচনী এলাকায় বাড়ি, তাকে সেই এলাকায় পাঠানো হবে। কেন্দ্রীও কমিটির দিক নির্দেশনার সাথে সাথে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক এবং স্থানীয় কর্মীদের সাথে সম্বনয় করে কাজ করবে। তারা নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন এবং ভোট চাইবে।

নির্বাচনে ছাত্রলীগের নারী কর্মীদেরকে পরিচালনা বিষয়ে রব্বানী বলেন, নারী নেত্রীরা নিজ এলাকায় নৌকার প্রার্থীর হয়ে প্রচার প্রছারণা করবে। তাদের পছন্দের এলাকায় তারা কাজ করবে। নারী শিক্ষার্থীরা নারী ভোটারদের কাছে ভোট চাইবেন।

মন্তব্য

মন্তব্য