২০৬ আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা, শরিকদের জন্য ৯৪টি আসন

অনলাইন ডেস্ক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (৭ ডিসেম্বর) দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন তিনি।

৩০০ আসনের মধ্যে ২০৬টি আসনে দলীয় প্রার্থীর দেন মির্জা ফখরুল। আর বাকি ৯৪টি আসন ২০ দল এবং ঐক্যফ্রন্টকে ছেড়ে দিয়েছে দলটি।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অনেক প্রতিকুলতার মধ্যে আমরা জাতীয় সংসদ নির্বাচিনে অংশ নিচ্ছি একটি মাত্র কারণ নির্বাচনকে আন্দোলের অংশ হিসেবে নিয়ে আমরা একটি গনতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই।

তিনি বলেন, আমরা আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। এবং আমাদের অসংখ্য নেতাকর্মী যারা মিথ্যা মামলায় কারাগারে রয়েছে তাদের মুক্তি দাবি করছি।

বিএনপির চূড়ান্ত প্রার্থীরা হলেন, পঞ্চগড় -১ ব্যারিস্টার মুনসর জমিন, পঞ্চগড়-২ ফরহাদ উদ্দিন আজাদ, ঠাকুরগাঁও -১ মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামীকাল শনিবার ২০ দলীয় জোট এবং ঐক্যফ্রন্টের প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরআগে বৃহস্পতিবার বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, দলীয় প্রার্থীদের আংশিক তালিকা (বৃহস্পতিবার) রাত ৮টার পর প্রকাশ করা হবে। এই কথা বলার পর তিনি মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির সভায় যোগ দেন। সভা শেষে জানা যায়, বৃহস্পতিবার প্রার্থী ঘোষণা করছে না বিএনপি। বরং শুক্রবার প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবেন।

কিন্তু শুক্রবার সকালে অনিবার্য কারণে ঐক্যফ্রন্টের প্রার্থীদের নাম ঘোষণা স্থগিত করা হয়েছে বলে জোটের পক্ষ থেকে জানানো হয়।

মন্তব্য

মন্তব্য