“ক্ষুদে বিজ্ঞানী মুন্নার নতুন আবিষ্কার”

মো: রেজাউল হোসেন (পলাশ), চট্টগ্রাম:
চট্টগ্রামের সীতাকুন্ডের মুরাদপুর ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী জনাব মো: তাজুল ইসলাম এর বড় ছেলে মো: মনোয়ারুল ইসলাম মুন্না। ২০১৫ সালে একটি বাইক তৈরি করে আলোচিত হয় এ মুন্না। তার পর সে একটি ধান কাটার  মেশিন ও তৈরি করে। তার পর সে আরো উৎসাহিত হয়ে তার বিভিন্ন গবেশনা চালিয়ে যেতে লাগলো। কিন্তু হঠাৎ পারিবারিক চাপে তার গবেশনা অনেকাংশে বন্ধ হয়ে যাওয়া উপক্রম হয়।
কিন্তু ২০১৮সালের অক্টোবর মাসের দিকে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি  জনাব মো: তানভীর হোসেন তপু র উৎসাহ ও অনুপ্রেরণায় একটি ৪ফুট আকারের বিমান তৈরিতে সক্ষম হয়।  এবং সে তার তৈরি করা বিমানটিকে ফ্লাইং এর জন্য চেষ্টা করে। চার বার চেষ্টার পর সে সম্পুর্ন ভাবে বিমানটি ফ্লাইং করে।
 মুন্না ‘দিন প্রতিদিন’ কে জানান, আমার এই গবেশনা এ আবিষ্কারের পিছনে সকল উৎসাহ ও অনুপ্রেরণা দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আমার শ্রদ্ধেয় বড় ভাই জনাব মো: তানভীর হোসেন তপু ভাই। আমি ওনার নিকট ঋনী।
অপর দিকে মো: তানভীর হোসেন তপু ‘দিন প্রতিদিন ‘ কে জানান, মুন্না খুবই জ্ঞানী ও বুদ্ধি মান ছেলে। সে আমাদের ছাত্রলীগের গর্ভ। তার মতো ছেলে খুঁজে পাওয়া খুবই কঠিন। আমি তার জন্য দোয়া করি। সে একদিন অনেক বড় বিজ্ঞানী হবে। সে আমাদের দেশ ও ছাত্রলীগের সুনাম বয়ে আনবে।

মন্তব্য

মন্তব্য