দ্বীপ কন্যা রুমানা নাসরিন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বোর্ড সদস্য মনোনীত হয়েছেন

মোঃ আশিফুজ্জামান সারাফাত,  বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম : চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বোর্ড সদস্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুমানা নাসরিন। এই প্রথম একজন নারী হিসেবে (রুমানা নাসরিন) চট্টগ্রাম উন্নয়নের জন্য সিডিএ‘র মত একটি গুরুত্বপূর্ণ  সরকারী দপ্তরে দায়িত্ব পেলেন।

উল্লেখ্য রুমানা নাসরিন সন্দ্বীপের সাবেক এমপি এম.ওবাইদুল হকের পুত্র চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টির পরিচালক ও চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনে আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী সারওয়ার হাসান জামীল শামিম এর সহধর্মিণী ।

রুমানা নাসরিন একজন সামাজিক সংগঠক, রাজনৈতিক কর্মী, মমতাময়ী মা, ন্যায় নীতিবান, শ্রদ্ধাশীল, অন্যায়ের প্রতিবাদকারী, সৎ ও আদর্শিক নারী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত। চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি পদে দীর্ঘদিন কাজ করছেন। ছোট বেলা থেকে বাবা মা ও শ্বশুর থেকে শিক্ষা নিয়েই জিবনের প্রতিটি ক্ষনে এগিয়ে গেছেন পর উপকার করার জন্য, সাধারনের জন্য কিছু করার জন্য অদম্য ইচ্ছে নিয়ে এগিয়ে যাচ্ছেন।

বাংলাদেশের বীমাজগতের পথিকৃত মরহুম মুজিবুল মাওলার বড় কন্যা তিনি।  বিশিষ্ট বীমাবিদ মরহুম মুজিবুল মাওলা সন্দ্বীপ এসোসিয়েশন ও সন্দ্বীপ এডুকেশন সোসাইটি চট্টগ্রামের সাবেক সভাপতি ছিলেন।

রুমানা নাসরিন এর শ্বশুর বীর মুক্তিযোদ্ধা মরহুম এম.ওবাইদুল হক সন্দ্বীপ থেকে ১৯৭০ সালে নির্বাচনে প্রাদেশিক পরিষদ সদস্য ও ১৯৭৩ সালে নির্বাচিত সাবেক এমপি ছিলেন। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠজন বলে পরিচিত ওবাইদুল হক পরিবার। সাবেক এমপি ওবাইদুল হককে বঙ্গবন্ধু ক্রসড্যাম এমপি বলে ডাকতেন।

রুমানা নাসরিনের স্বামী চট্টগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির পরিচালক, পিপলস সিরামিক এন্ড ইন্ড্রাস্ট্রির পরিচালক সাদা মনের মানুষ সারওয়ার হাসান জামীল সামিম। রুমানা নাসরিন এর বড় ছেলের শ্বশুর মাহবুবুল আলম চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক।

সোনালী মিডিয়া এন্ড পাবলিকেশন্স এর উপদেষ্টা, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি, সমাজসেবক ও নারী নেত্রী  রুমানা নাসরীনকে সিডিএ এর বোর্ড সদস্য মনোনীত করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিডিএর চেয়ারম্যান আব্দুস ছালাম এর প্রতি সোনালী মিডিয়া পরিবারসহ সন্দ্বীপবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা এবং সন্দ্বীপের সন্তান রুমানা নাসরিনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।

উল্লেখ্য এই প্রথম সন্দ্বীপের কেউ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালনা পরিষদ সদস্য মনোনীত হল।

মন্তব্য

মন্তব্য