রুমা উপজেলা থেকে প্রথম এমপি পদ প্রার্থী

লালসাংলম বম,বিশেষ প্রতিনিধি, বান্দরবান : নাথানা লনচেও বম এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বান্দরবান জেলা নির্বাচন কার্যালয় থেকে।
 নাথানা সালে রুমা উপজেলায় থাইখিয়াং পাড়াতে জন্মগ্রহণ করেন।  তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্ট ফ্যকাল্টি থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।  বর্তমানে ৬ জনগোষ্ঠী বম, খুমি, ম্রো, খিয়াং, পাংখোয়া ও লুসাইসহ  বাংলাদেশের পার্বত্য চট্রগ্রামে বসবাসরত ক্ষুদ্র নৃগোষঠীদের নিয়ে গবেষণা করে যাচ্ছেন। ইতোপূর্বে তিনি নিজস্ব বম ভাষায় ও ইংরেজীত অসংখ্য বই প্রকাশ করেছেন। বর্তমানে লন্ডনের ব্রিটিশ লাইব্রেরীতে তার নৃতাত্ত্বিক লেখা একটি গ্রন্হ সংরক্ষিত আছে। এছাড়াও তিনি বিদেশ থেকে অসংখ্য সার্টিফিকেট ও ডিপ্লোমা অর্জনসহ বিভিন্ন দেশে নিজস্ব চিত্রকর্ম প্রদর্শন করে আসছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচন বিষয় নিয়ে নাথানা লনচেও বম এর সাথে সাক্ষাৎকারে তিনি জানান, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবারে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আমি অত্যন্ত আশাবাদী। সত্যিকার অর্থে এলাকাবাসী তথা বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলারবাসী আমার পাশে থাকবে এবং তাদের মূল্যবান ভোট দিয়ে উন্নয়ন ও সেবা প্রদানের সুযোগ প্রদান করবেন। আমি কোন গোত্র, সম্প্রদায়, জনগোষ্ঠী বিশ্বাসী নয় আমি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আগামীতে কাজ করতে চাই বলে জানান।
খোজ নিয়ে জানা যায়, এবারে একাদশ জাতীয় সংসদে ৩০০নং আসনে এমপি পদ প্রার্থী হিসেবে স্বতন্ত্র পদে আরো একজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ডনাইপ্রূ নেলি।

মন্তব্য

মন্তব্য