কুমিল্লার তিতাসে প্রার্থীর সংখ্যা বাড়ছে:বাছাইয়ে চমক আসতে পারে দলীয় প্রার্থী

হালিম সৈকত,কুমিল্লা //
কুমিল্লা-২ (তিতাস-হোমনা) আসনে মনোনয়নপত্র কিনেছেন সম্ভাব্য প্রার্থীসহ অনেকে। তাদের মধ্যে আলোচিত প্রার্থীরা হলেন বাংলাদেশ উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি সিআইপি সেলিমা আহমদ মেরী, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল মজিদ, তিতাস উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার মো. শওকত আলী, তিতাস উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. সারওয়ার হোসেন বাবু ও আলহাজ¦ এনামুল হক ইমন বাংলাদেশ আ’লীগ থেকে মনোনয়ন পাবার আশায় দলীয় ফরম সংগ্রহ করেছেন। অন্যদিকে জাসদ থেকে মনোনয়নপত্র ক্রয় করেছেন ধীমন বড়ূয়া।
জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন বর্তমান এমপি আমির হোসেন ভূইয়া এবং জাতীয় ছাত্র সমাজ কুমিল্লা উত্তর জেলার সাবেক সদস্য সচিব মো. রবিউল আউয়াল। বিএনপি নির্বাচনে আসবে বলে মনে হচ্ছে । সেই ক্ষেত্রে মনোনয়ন পেতে পারেন সাবেক মন্ত্রী এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন কিংবা এম কে আনোয়ারের বড় ছেলে কায়জার আনোয়ার। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে হচ্ছে।
এই দিকে কুমিল্লার জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর গণ বিজ্ঞপ্তি জারি করেছেন ৮ নভেম্বর ২০১৮ইং। এই দিকে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় হচ্ছে ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ২২ নভেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২৯ নভেম্বর এবং ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর। এই আসনে মোট ভোট কেন্দ্র ৯৭টি, ভোট কক্ষ ৫৪৪টি এবং মোট ভোটার ২ লাখ ৮৯ হাজার ৭৬৫।
অন্য দিকে কুমিল্লায় তারকা নেতাদের মধ্যে যারা আ’লীগের মনোনয়নপত্র কিনেছেন তারা হলেন, কুমিল্লা-১০ আ.হ.ম মুস্তফা কামাল, কুমিল্লা-১১ মো. মুজিবুল হক, কুমিল্লা-৬ হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার ও কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কবিরুল ইসলাম শিকদার, কুমিল্লা-৫ থেকে আ’লীগের প্রেসিডিয়াম মেম্বার আবদুল মতিন খসরু ও মো. সাজ্জাত হোসেন স্বপন প্রমুখ।

মন্তব্য

মন্তব্য