ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া শাকিবকে  আর্থিক সহায়তা করলেন এমপি আয়েন

 

gxi ‡Zvdv‡qj †nv‡mb Q›` : ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া মোহনপুর দরিদ্র ভ্যান চালকের ছেলে শাকিবের আর্থিক সহায়তা করেন রাজশাহী ৫৪, (পবা-মোহনপুর)-৩ আসনের এমপি আয়েন উদ্দিন।
জানা গেছে, রাজশাহী মোহনপুর উপজেলা পোল্লাকুড়ি গ্রামের দরিদ্র ভ্যান চালক আবুল কাশেম ছেলে শাকিব হাসান অভাবেব এই সংসারে থেকে এসএসসি ও এইচএসসিতে ভাল ফলাফল করেছে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সফলতা পেয়েছেন শাকিব হাসান। দরিদ্র পরিবারে জন্মগ্রহন করেও যে ভালো ফলাফল অর্জন করা কিংবা উন্নত শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাওয়া যায় তার এক জ্বলন্ত উদাহারণ এ প্রজম্মের উজ্জ্বল নক্ষত্র শাকিব হাসান।বৃহস্পতিবার বেলা ১২ টায় মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও টাকা অভাবে ভর্তি হতে পারছে না দরিদ্র শাকিব। সে সময় তাঁর লেখাপড়া বিষয়ে আর্থিক সমস্যার কথা বলে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আর্থিক সহায়তা নগদ অর্থ তুলেদেন সাংসদ আয়েন উদ্দিন। সে সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল হালিম, কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান শিক্ষক শহিদুল আলম শাকিলকে লেখাপড়া বিষয়ে আর্থিক সহায়তার আশ্বাস দেন।উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার-উল হালিম বলেন, মেধাবী শিক্ষার্থী শাকিব হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ সম্মান ভর্তি পরীক্ষায় খ ইউনিট ভাষা বিজ্ঞান বিভাগে চান্স পেয়েছে। ভর্তি ও পড়ালেখার বিষয়ে ইতিমধ্যে সাংসদ আয়েন উদ্দিন আর্থিক সহায়তা করেছেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে সহায়তা করা হবে বলে জানান।
শাকিব হাসানের মা সবুরজান বিবি জানান, তার স্বামী আবুল কাশেম দরিদ্র ভ্যান চালক সংসারে এমমাত্র উপার্জনকারী ব্যক্তি ২ ছেলের মধ্যে শাকিল ছোট বড় ভাই রাজশাহী কলেজ হতে রাষ্টবিজ্ঞান বিভাগে অর্নাস সম্মান মাস্টাস শেষ করে চাকুরী জন্য চেষ্ঠা করছে।

মন্তব্য

মন্তব্য