তিতাসে মুক্তি যোদ্ধা ও সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

মোঃ জুয়েল রানা, তিতাস(কুমিল্লা)প্রতিনিধিঃ কুমিল্লার তিতাস উপজেলায় বীর মুক্তি যোদ্ধা মো. জাহাঙ্গীর আলম ভূইয়া(৭৫) ও  সাংবাদিক শফিকুল ইসলামরে বিরুদ্ধে চাঁবাজির অভিযোগ তুলে কুমিল্লা কোর্টে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকার সর্বস্তরে নারী পুরুষ।
আজ(২ অক্টোবর) মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার মজিদপুর ইউনিয়নের দুধঘাটা বাজারে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় আওয়ামীলীগ নেতা মো. বশিরুল ইসলামের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন দুধঘাটা গ্রামের ভূমিদস্যু দেলোয়ার হোসেন গংরা ওই গ্রামের একটি জলাশয় লিজ নিয়ে বালু দিয়ে ভরাট করে ফেলে। বক্তারা আরো বলে এই জলাশয় থেকে এলাকার নিরহ পরিবার গুলি মাছ ধরে এবং মাঝিরা নৌকা চালিয়ে জীবিকা নির্বাহ করতো। তাই এলাকাবাসীর পক্ষে বীর মুক্তি যোদ্ধা ও সাংবাদিক শফিক প্রতিবাদ করায়, দেলোয়ারগং একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাদেরকে হয়রানি করতেছে। শুধু তাই না ভূমিদস্যু দেলোয়ারের পালিত সন্ত্রাসীরা কিছুদিন পূর্বে সাংবাদিক শফিককে হত্যার উদ্দেশ্যে হামলা করে গুরতর আহত করে।
ওই ঘটনায় সাংবাদিক শফিক বাদী হয়ে ৮জনকে আসামী করে থানায় মামলা করলে,আসামীরা জামিনে এসে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করতেছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার না করলে আরো কঠিন কর্মসূচির ঘোষনা দিবে বলে বক্তারা জানায়। মানবন্ধনে উপস্থিত নারী পুরুষের দাবি অবিলম্বে জলাশয়টির লিজ বাতিল করে অবমুক্ত করা এবং মুক্তি যোদ্ধার নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। এসময় বক্তব্য রাখেন মজিদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশারফ হোসেন,আবুল হোসেন, আলী হোসেন ও চম্পা বেগম প্রমূখ।

মন্তব্য

মন্তব্য