শ্রীপুরে ঊষা বৃত্তি প্রদান ও ঈদ পুনর্মিলনী

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের শ্রীপুরে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সংগঠন ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন (ঊষার) শিক্ষা বৃত্তি প্রদান, ঈদ পুনর্মিলনী ও নতুন কমিটি গঠণ করা হয়েছে। ঈদের দ্বিতীয় দিন শ্রীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মসুচী অনুষ্ঠিত হয়।

তিনটি ক্যাটাগরিতে তিনজন ট্যালেন্টপুলে ও সাধারণ গ্রেডে ৫৩ জন শিক্ষার্থীকে এ বৃত্তি দেয়া হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খায়রুল আনামকে সভাপতি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নাহিদ ইকবালকে সাধারণ সম্পাদক করে ঊষার নতুন কমিটি গঠণ করা হয়েছে।

ঊষার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন নাঈম জানান, অষ্টম শ্রেণী, নবম-দশম শ্রেণী এবং উচ্চ মাধ্যমিক শ্রেণী পর্যন্ত তিনটি ক্যাটাগরিতে মোট ৬২জনকে শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। ঊষার পূর্বের কমিটির সভাপতি মেহেদী হাসান বাপ্পীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন নাঈমের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন শিক্ষাবিদ রোমানা আলী টুসি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ প্রমূখ।

প্রসঙ্গত, ১০ আগস্ট উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই হাজারের বেশি শিক্ষার্থী বৃৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। পূর্ণাঙ্গ বিশ^বিদ্যালয়গুলোতে ভর্তির চর্চা হিসেবে ঊষা প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর এ বৃত্তি অনুষ্ঠিত হচ্ছে।

মন্তব্য

মন্তব্য