শ্রীপুরে খালের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ
গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের পেলাইদ গ্রামে খালের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে দশটায় দিকে এ ঘটনা ঘটে। খালে মাছ ধরতে গিয়ে পানিতে পড়ে তাদের মৃত্যু হয়।

নিহতের স্বজন নজরুল ইসলাম মোড়ল বলেন, নিহত আরাফাত শেখ(৮) পেলাইদ গ্রামের রফিকুল ইসলামের ছেলে। অপর নিহত শিশু শ্রাবণ সরকার(৭) একই গ্রামের আলমগীর শেখের ছেলে। তিনি জানান, ৩ ভাই ও ১ বোনের মধ্যে আরাফাত সবার ছোট ছিল। চার ভাইয়ের মধ্যে শ্রাবণও ছিল সবার ছোট। তাদের মধ্যে শ্রাবণ আরাফাতের ফুফাতো ভাই হয়। বাড়ির পাশের জানের খালে অন্যান্য শিশুদের সাথে তারা সকালে খেলতে যায়। পরে খালের পানিতে নেমে মাছ ধরতে চাইলে সাঁতার না জানা এই দুই শিশু পানিতে ডুবে যায়। ঘটনাটি তাৎক্ষণিক অন্য শিশুরা বুঝতে পারেনি। এ সময় খালের পাশে মাছ ধরছিলেন আরাফাতের চাচা মোশারফ হোসেন। শিশুরা আরাফাত ও শ্রাবণকে অনেকক্ষণ দেখতে না পেয়ে মোশারফকে বিষয়টি জানায়। পরে তিনি খালের এক পাশে পানিতে ডুবন্ত অবস্থায় ওই দুজনকে দেখতে পান। উদ্ধার করে দ্রত শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

শ্রীপুর থানার উপপরিদর্শক(এসআই) আজহারুল ইসলাম বলেন , খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। শিশুরা সাঁতার জানতো না।তারা অন্য শিশুদের সাথে খালের পড়ে গিয়ে এক সময় পানিতে পড়ে যায় ও তাদের মৃত্যু হয়েছে। এ ঘটনা কোন অভিযোগ না থাকায় লাশ স্বজনদের কাছে দেওয়া হয়।

মন্তব্য

মন্তব্য