শ্রীপুরে ব্যবসায়ী হত্যার দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন

সাইফুল আলম সুমন, নিজস্ব প্রতিবেদক//
গাজীপুরের শ্রীপুরে ব্যবসায়ী নজরুল ইসলাম হত্যাকান্ডের দ্রুত বিচার ও মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তারের দাবীতে মহাসড়কে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও দুই গ্রামের বাসিন্দারা। মঙ্গলবার বেলা ১১টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর উপজেলার এমসি বাজারে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে শ্রীপুরের টেপিরবাড়ী ও মুলাইদ গ্রামবাসী অংশগ্রহন করেন।

মানববন্ধন থেকে হত্যার মূল পরিকল্পনাকারী শামছুল ইসলামের দ্রুত গ্রেপ্তার দাবী করা হয়। নিহতের প্রতিবন্ধী ছেলে সুমন (১৮) মানববন্ধনে তার বাবা হত্যার বিচার চেয়ে ফেস্টুন ধারণ করে। পাওনা টাকা চাওয়ায় শামছুল ও মিদুল তাদের সহযোগীদের নিয়ে এ হত্যাকান্ড ঘটায় বলে নিহত নজরুল ইসলামের পরিবার ও মামলাসুত্রে জানা গেছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মহসিন জানান, , প্রথমে নিহতের বাড়ীর ভাড়াটিয়া জাহাঙ্গীর আলমকে সন্দেহ জনক ভাবে গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তিতে ব্রাহ্মনবাড়ীয়া জেলার নবীনগর উপজেলার ব্রাহ্মনছাতা গ্রামের মৃত গোলাম কিবরিয়ার ছেলে মোঃ জিয়াউর রহমান ওরফে বেকারী (৪৫) ও নরসিংদী জেলা সদরের সাটিবপাড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে মোঃ শামীম ওরফে কাইল্লা (২৮)কে সম্প্রতি মুলাইদ এলাকায় তাদের ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে বলে জানান এসআই মহসিন।

প্রসঙ্গত, গত ১৮ জুন বিকেল পৌনে ৫ টার দিকে আসামী মিদুলের বড় ভাই শামছুলের বাড়ীর পেছন থেকে বস্তাবন্দী অবস্থায় কাঠ ব্যবসায়ী নজরুল ইসলামের মরদেহ উদ্ধার করে পুলিশ । এ ঘটনায় নজরুল ইসলামের বাবা সাহাব উদ্দিন বাদী হয়ে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

মন্তব্য

মন্তব্য