কলাপাড়ায় চুরি করার সরঞ্জাম,স্বর্নালঙ্কার ও নগদ টাকাসহ প্রফেশনাল চোর আটক

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,০৩ আগষ্ট।। পটুয়াখালীর কলাপাড়ায় চুরি করার সরঞ্জাম,স্বর্নালঙ্কার ও নগদ টাকাসহ মনির (২৮) নামের এক প্রফেশনাল চোরকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে চুরি করা স্বর্নালঙ্কার বিক্রি করার সময় স্থানীয়রা তাকে হাতেনাতে আটক করে। পরে পুলিশের কাছে সোপর্দ করা হয়। চোরের স্বীকারোক্তি অনুযায়ী এস,আই নাজমুল হোসাইনের নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা বাজার সংলগ্ন তার ভাড়া বাসা তল্লাশি চালিয়ে চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্বার করা হয়। মনির কলাপাড়া পৌর শহরের নাচানাপাড়া এলাকার সুলতানের পুত্র বলে পুলিশ জানিয়েছেন।

পুলিশ জানায়, তার কাছ থেকে দুটি স্বর্নের বালা, এক জোড়া কানের দুল, একটি চেইন, নগদ তেইশ হাজার পাঁচ শত টাকা উদ্বার করা হয়। এছাড়াও চুরির কাছে ব্যবহৃত প্রায় অর্ধ শতাধিক বিভিন্ন তালার চাবি, প্লাস, ড্রিল মেশিন, চাকু, স্ক্রু ড্রাইভার, লোহার তৈরী শাবল, ডিজিটাল ক্যামেরা, বেশ কয়েকটি মোবাইলসেট ও ঘরের দরজা,জানালা ভাঙ্গার জন্য একটি লোহার সাপোল উদ্বার করা হয়েছে। এ খবর পেয়ে পৌর শহরের বিভিন্ন সময়ে বাস-বাড়ী চুরি হওয়া লোকজন থানায় ভীড় করে।

পৌর কাউন্সিলার জাকি হোসেন জুকু জানান, স্থানীয় সাংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। পরে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
নাচনাপাড়া এলাকার বাসিন্দা রহমান শিকদার জানান, ইতিপূর্বে তার বাসা থেকে নগদ প্রায় তিন লক্ষ টাকা চুরি হয়। চুরির কাজে যেসব সরঞ্জাম ব্যবহৃত হয়েছে তার কিছু চোরের দল এসময় ফেলে যায়। যা মনিরের কাছে উদ্বার হওয়া সরঞ্জামের সাথে মিলে যায়।

কলাপাড়া থানা ওসি (তদন্ত) আলী আহম্মদ জানান, এ বিষয়ে একটি মামলা হয়েছে। তাকে আদালতে প্রেরণ করা হবে। এছাড়া চোর মনিরের বিরুদ্ধে চুরিসহ পার্শ্ববর্তী আমতলী থানায় মাদক মামলা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

মন্তব্য

মন্তব্য