৫ অক্টোবর মেডিকেলের ভর্তি পরীক্ষা

এ বছর সারা দেশের মেডিকেল কলেজগুলোতে ভর্তি পরীক্ষা নেওয়া হবে ৫ অক্টোবর ও ৯ নভেম্বর হবে ডেন্টালে ভর্তির পরীক্ষা।

মঙ্গলবার (৩১/০৭/২০১৮ইং) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোয় শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মেডিকেলে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে ২৭ অগাস্ট। আবেদন করা যাবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। আর ডেন্টালে বিডিএস কোর্সে ভর্তির আবেদন করা যাবে ১৬ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত।

শিগগিরই ভর্তির নিয়মাবলী ও যাবতীয় তথ্যসহ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত বছর এমসিকিউ পদ্ধতিতে এক ঘণ্টার পরীক্ষার মাধ্যমে সরকারি–বেসরকারি মিলিয়ে বাংলাদেশের ১২৬টি মেডিকেল ও ডেন্টাল কলেজে শিক্ষার্থী ভর্তি করা হয়।

সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে আসন সংখ্যা সাড়ে তিন হাজারের বেশি। আর বেসিরকারি মেডিকেল ও ডেন্টালে প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষার্থী ভর্তির সুযোগ রয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, বিএমডিসির পরিচালক অধ্যাপক সহিদুল্লা, বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ইকবাল আর্সালান, বেসরকারি মেডিকেল কলেজ সমিতির সভাপতি হাজী মকবুল আহমেদসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভায় উপস্থিত ছিলেন।

মন্তব্য

মন্তব্য