বেনাপোলে বৈদেশিক মূদ্রাসহ পাচারকারী আটক

 

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর) প্রতিনিধি:বেনাপোল চেকপোষ্টের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে ১ লাখ ৩০ হাজার থাইল্যান্ডের টাকা ও ৯ হাজার ভারতীয় রূপিসহ কামাল হাওলাদার (৪০) নামে একজন বৈদেশিক মূদ্রা পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। সে ঝালকাঠি উপজেলার হাজরা গাতি গ্রামের আমির আলী হাওলাদারের ছেলে।

সোমবার (৩০ জুলাই) সন্ধ্যা সাতটার সময় চেকপোষ্ট থেকে তাকে আটক করা হয়। কামাল হাওলাদার সন্ধ্যায় পাসপোর্টের মাধ্যমে ভারত থেকে বাংলাদেশে আসে।তার পাসপোর্ট নম্বর বিপি-০০০২২২২।

বিজিবি জানায়, গোপন সূত্রে জানতে পারি একজন মূদ্রা পাচারকারী বিপুল পরিমান বৈদেশিক মূদ্রা নিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে বেনাপোল চেকপোষ্ট এলাকার প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের ল্যান্স নায়েক আব্দুর রহমান,ল্যান্স নায়েক নজরুল ইসলাম ও ছিদ্দিকুর রহমান সেখানে অভিযান পরিচালনা করে সন্দেহজনক ভাবে কামাল হাওলাদারকে ক্যাম্পে নিয়ে তার শরীর তল্লাশি করে ১ লাখ ৩০ হাজার থাইল্যান্ডের টাকা ও ৯ হাজার ভারতীয় রুপি পাওয়া যায়। এ সময় কামালকে মানি লন্ডারিং আইনে আটক করা হয়।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার হারাধন ১ লাখ ৩০ হাজার থাইল্যান্ডের টাকা ও ৯ হাজার ভারতীয় রুপিসহ কামাল হাওলাদার নামে একজন বৈদেশিক পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন । আটক কামালকে উদ্ধারকৃত টাকাসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি ।

মন্তব্য

মন্তব্য