কুমিল্লায় বৃক্ষমেলার সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন

হালিম সৈকত,কুমিল্লা// কুমিল্লা জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামজিক বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজন করা হয় বৃক্ষমেলা ২০১৮ইং এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান।
২৯ জুলাই ২০১৮ইং তারিখ সকাল ১২ টায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। সভাপতিত্ব করেন বিভাগীয় বন কর্মকর্তা আলী মোহাম্মদ নুরুল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক তারিক মাহমুদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আজিজুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন বন বিভাগ জামে মসজিদের ইমাম কারী মো. ইসমাইল। অনুষ্ঠান উপস্থাপনা করেন সাবেক কালচারাল অফিসার বশিরুল আনোয়ার।
সপ্তাহব্যাপি অনুষ্ঠিত মেলায় প্রথম স্থান অর্জন করে গ্রীন হাউজ নার্সারী, দ্বিতীয় স্থান অর্জন করে হাইওয়ে নার্সারী ও তৃতীয় স্থান অর্জন করে বনফুল নার্সারী। তাদেরকে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন প্রধান অতিথি।
এছাড়াও মেলায় অংশগ্রহণকারী প্রত্যেককে সার্টিফিকেট ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। মেলায় সরকারি বেসরকারি মিলিয়ে মোট ২০টি নার্সারী অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী সরকারি তিনটি প্রতিষ্ঠান হলো কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, আঞ্চলিক উদ্যান তত্ত¡ গবেষণা ও কুমিল্লা সামাজিক বন বিভাগ।
আনুষ্ঠানিকভাবে মেলার সমাপ্ত ঘোষনা করা হলেও আরও কয়েকদিন মেলা চলবে বলে জানান আয়োজক কর্তৃপক্ষ।

মন্তব্য

মন্তব্য