সরিষাবাড়ীতে প্রয়াত আঃলীগ নেতার স্বরণ সভা অনুষ্ঠি

প্রতিনিধি,সরিষাবাড়ী(জামালপুর) :

জামালপুরের সরিষাবাড়ীতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারের ১০ম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার বিকালে এ্রাডভোকেট মতিয়ার রহমান তালুকদার কলেজ মাঠে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মতিয়ার রহমান তালুকদার স্মতি সংসদের উদ্ধোগে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন , বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম বীর প্রতিক । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী আলহাজ মির্জা আজম এম পি। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিলাহ্,সাধারন সম্পাদক ও জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার সুজাতআলী ফকির ,উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা,ও সাধারন সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ,উপজেলা মহিলা আ,লীগের সভাপতি বেগম জহুরা লতিফ, এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান দিপু,বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ,বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ ও আশরাফুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন সংগঠনের নেতা/নেত্রীগন।

প্রধান অতিথি স্মরণ সভায় তার ভাষনে প্রয়াত নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান । তিনি বলেন,একজন সফল সংগঠক,রাজনৈতিক শিক্ষক,দিকনির্দেশক হিসাবে বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মতিয়ার রহমান তালুকদারের মৃত্যুতে আ’লীগের অপুরনিয় ক্ষতি সাধিত হয়েছে । যা কখনও পুরনিয় নয়। তিনি উক্ত স্মরণ সভায় বর্তমান সরকারের সাফল্য তুলে ধরে নেতা/কর্মিদের দলা-দলি ,গ্রæপিং ভুলে গিয়ে একযোগে কাধেঁ –কাঁদ মিলিয়ে নৌকার পক্ষে কাজ করার আহবান জানান। তিনি আরও বলেন, বৈরী আবহাওয়া উপেক্ষা করে প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানাতে চারদিক থেকে মুক্তিযোদ্ধা ,সাধারন মানুষ,শ্রমিক, মহিলা ও নেতা/,কর্মীগণ মিছিল – শ্লোগান সহকারে আসা প্রায় লাখো জনতার ঢল মহুর্তের মাঝে জনসমুদ্রে পরিনত হয়।,এতেই প্রমাণ করে তিনি একজন সৎ,কর্মঠ,দক্ষ,আদর্শ,আপোষহীন নেতা ছিলেন। উক্ত স্মরণ সভায় নেতার প্রতি শ্রদ্ধা জানাতে আসা বীর মুক্তিযোদ্ধাগণ ও মহিলাগণের উপস্থিতি ছিল আকর্ষনীয় ,এতে প্রধান অতিথি সন্তোষ প্রকাশ করেন।

এখানে উল্লেখ্য যে,প্রয়াত আওয়ামীলীগ নেতা এ্যাড.মতিয়র রহমান তালুকদার জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে-১৯৭৭ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।তিনি মুক্তিযুদ্ধ কালীন ১১নং সেক্টরের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিচারকের দায়িত্ব পালন করে ছিলেন। প্রয়াত নেতা ২০০৮ সালের ১৬ জুলাই মৃত্যুবরণ করেন। এখানে উল্লেখ্য যে, প্রয়াত আ’লীগ নেতা এ্যাড.মতিয়র রহমান তালুকদার তিনি জামালপুর জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ আলহাজ ডাঃ মুরাদ হাসানের পিতা।

 

মন্তব্য

মন্তব্য